সৌগতকে সুদীপের সতর্কবার্তা

তৃণমূলের প্রার্থী তালিকা প্রকাশের পর থেকেই প্রশান্ত কিশোরের সংস্থা আইপ্যাকের সঙ্গে দলের একটা টানাপোড়েন চলছে বলে শোনা যাচ্ছে।

কানাঘুষো শোনা গেলেও এতদিন পর্যন্ত দলের তরফে এ বিষয়ে কেউ মুখ খোলেনি।

এমনকি দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে এ ব্যাপারে প্রশ্ন করা হলেও এড়িয়ে যান তিনি। তবে সম্প্রতি বোমা ফাটিয়েছেন তৃণমূল সাংসদ সৌগত রায়।


এক সাক্ষাৎকারে তিনি বলে বসেছেন আইপ্যাকের সঙ্গে তৃণমূলের চুক্তি নাকি ভেঙে গিয়েছে। শুধু তাই নয়, রীতিমতো আইপ্যাকের প্রশংসাও করেছেন তিনি।

পাশাপাশি, দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নীতিকেও সমর্থন জানিয়েছেন সৌগত। তবে, সেই বিষয়টা মোটেই ভালো চোখে দেখছে না দল।

সূত্রের খবর, এই সব বক্তব্য সামনে আসতেই সৌগতকে সতর্ক করলেন সুদীপ বন্দ্যোপাধ্যায়। জানা গিয়েছে, সৌগত রায়কে এই ইস্যুতে মুখ না খুলতে বলেছেন সুদীপ বন্দোপাধ্যায়।

আইপ্যাক প্রসঙ্গে এবং অভিষেকের পক্ষে কথা বলে নিয়ে তাঁকে সতর্ক করা হয়েছে বলে সূত্রের খবর।

মঙ্গলবার এক সাক্ষাৎকারে সৌগত রায় দাবি করেছেন, আইপ্যাকের সঙ্গে তৃণমূলের চুক্তি ভেঙে গিয়েছে। তিনি মনে করেন, চুক্তি ভেঙে যাওয়ায় ক্ষতি না হলেও এতে অসুবিধা তো হবেই।

এ রাজ্যে বিধানসভা নির্বাচনে তৃণমূলের জয়ের পিছনে আইপ্যাকের অবদান যে উল্লেখযোগ্য, সে কথাও জানিয়েছেন তিনি। ঘাসফুল শিবিরের তরফ থেকে এই প্রথমবার কেউ এই ইস্যুতে মুখ খুলল।

দলের মধ্যে এক ব্যক্তি এক পদ নীতি চালু করার কথা বলেছিলেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। যদিও পরে দেখা গিয়েছে, সেই নীতি না মেনেই পুরভোটে টিকিট দেওয়া হয়েছে বিধায়কদের।

তবে সে রায় জানিয়েছেন, তিনি এই নীতিকে সমর্থন করেন। পাশাপাশি, বয়সসীমা নিয়ে অভিষেকের মতকেও সমর্থন করেছেন তিনি।