অমিত-সফর নিশ্চিত করতে গৃহবন্দি ছাত্র নেতারা

অমিত শাহ ও বিজেপিকে ফ্যাসিস্ট অ্যাখ্যা দিয়ে ছাত্র সংগঠনের তরফ থেকে দাবি করা হয়, রবীন্দ্রনাথ সারা জীবন ধরে ফ্যাসিস্ট আগ্রাসনের বিরােধী ছিলেন।

Written by SNS Kolkata | December 21, 2020 9:28 am

শান্তিনিকেতনে উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীর সাথে অমিত শাহ। (Photo: Twitter | @AmitShah)

অমিত শাহের বােলপুর সফরকে কেন্দ্র করে প্রথম থেকেই ছিল একটা উত্তেজনার আবহ। বামপন্থী সংগঠনগুলি আন্দোলনে নেমেছিল। এমনকি অমিত শাহ বােলপুর সফরে এলে ছাত্র বিক্ষোভ হতে পারে এমন একটা সম্ভাবনাও দেখা দিচ্ছিল।

এছাড়া বিজেপি নেতা জেপি নাড্ডার সফরকে কেন্দ্র করে কম জলঘােলা হয়নি। সেই স্মৃতিও এখন তাজা। তাই এমত অবস্থাতে কোনও রকম ঝুঁকি না রেখে ‘বিশ্বভারতী ছাত্রছাত্রী ঐক্য’ সংগঠনের দুই নেতাকে গৃহবন্দি করা হয়েছে। শনিবার রাত থেকেই তাদের গৃহবন্দি করা হয়।

যে দুজন ছাত্র নেতাকে গৃহবন্দি করা হয়েছে তাদের নাম ফাল্গুনী পান ও সােমনাথ সাউ। গৃহবন্দি ফাল্গুনী একটি ম্যাসেজের মাধ্যমে সংবাদ মাধ্যমকে জানান, আমি ফাল্গুনী পান। বিশ্বভারতীর বর্তমান ছাত্র। বিশ্বভারতীর ছাত্রছাত্রী ঐক্যের প্রতিনিধি। আমাকে বর্তমানে বাড়িতে অ্যারেস্ট করে রাখা হয়েছে।

অমিত শাহ ও বিজেপিকে ফ্যাসিস্ট অ্যাখ্যা দিয়ে ছাত্র সংগঠনের তরফ থেকে দাবি করা হয়, রবীন্দ্রনাথ সারা জীবন ধরে ফ্যাসিস্ট আগ্রাসনের বিরােধী ছিলেন। সেই কারণেই রবীন্দ্রনাথের প্রতিষ্ঠানে অমিতের আগমনের বিরােধিতা করা হচ্ছে।

ছাত্রদের অভিযােগ রয়েছে উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীর বিরুদ্ধেও। ছাত্রদের সংগঠনের অভিযােগ, উপাচার্য প্রতিষ্ঠানের গেরুয়াকরণ করার চেষ্টা করছেন। এই অবস্থাতেই সংগঠনের দুই নেতাকে গৃহবন্দি করা হয়েছে। রবিবার অমিত শাহ বিশ্বভারতীতে যান। কথা বলেন উপাচার্যের সঙ্গে।