রাজ্যের আমলাদের ভৎর্সনা পিএসি বৈঠকে

বহরমপুরে পিএসির ৩ দিনের বৈঠকের সমাপ্তি ছিল বুধবার। পিএসি সূত্রে জানা গিয়েছে, এদিন বৈঠকে আলােচনা চলছিল পানীয় জল এবং নগরােন্নয়ন সংক্রান্ত বিষয়ে।

Written by SNS Kolkata | January 14, 2021 10:04 am

কংগ্রেসের দলনেতা অধীর চৌধুরী। (File Photo: IANS)

বহরমপুরে পিএসির ৩ দিনের বৈঠকের সমাপ্তি ছিল বুধবার। পিএসি সূত্রে জানা গিয়েছে, এদিন বৈঠকে আলােচনা চলছিল পানীয় জল এবং নগরােন্নয়ন সংক্রান্ত বিষয়ে। রাজ্যের প্রতিনিধি হিসাবে ছিলেন অতিরিক্ত মুখ্যসচিব সুনীল গুপ্ত।

কিন্তু মঙ্গলবারের মতাে এদিনও বৈঠকে অনুপস্থিত ছিলেন মুর্শিদাবাদের জেলাশাসক জগদীশপ্রসাদ মিনা। গরহাজির ছিলেন জেলার পুলিশসুপার কে সবরী রাজকুমার-ও। গতকাল অতিরিক্ত মুখ্যসচিবকে দিয়ে ফোন করিয়ে ডেকে আনা হয়েছিল জেলাশাসককে। এদিনও ফের এনিয়ে প্রশ্নের মুখে পড়েন সুনীল। 

তিনি জানান, বিশেষ কাজ থাকায় অনুপস্থিত জেলাশাসক। তবে তাতে চিড়ে ভেজেনি। এনিয়ে ভৎর্সনার মুখে পড়েন অতিরিক্ত মুখ্যসচিব। পাশাপাশি গ্রামীণ এলাকায় জলের ব্যবস্থা, আর্সেনিক সংক্রান্ত নানা রিপাের্ট চায় পিএসি।

কিন্তু সুত্রের খবর, সেই সংক্রান্ত কাগজপত্র না দেখাতে পারায় ক্ষোভ প্রকাশ করেন উত্তরপ্রদেশের বিজেপি সাংসদ জাদম্বিকা পাল। নগরােন্নয়ন সংক্রান্ত বিষয় নিয়ে বৈঠকের সময়েও সেই দফতরের কোনও আধিকারিক উপস্থিত ছিলেন না বলে জানা গিয়েছে। অনুপস্থিতির কারণ নিয়েও প্রশ্নের মুখােমুখি হন অতিরিক্ত মুখ্যসচিব। 

পিএসি সূত্রে খবর, এর পরই জল সংক্রান্ত নানা বিষয়ের ফাইল নিয়ে আমলাদের দিল্লিতে দেখা করতে বলা হয়। অধীর চৌধুরী বলেন, ‘জেলা – সহ রাজ্যের একাধিক বিষয় নিয়ে আলােচনায় জেলাশাসক অনুপস্থিত, এটা দুঃখের। কমিটির সদস্যরা অনুপস্থিতির কারণ জানতে চান এবং এবং তা নিয়ে ভর্ৎসনা করা হয়। তাঁদের ফাইল নিয়ে দিল্লিতে তলব করা হয়েছে।’