কাটমানি নিয়ে অভিযােগ এলে গুরুত্বসহকারে দেখতে হবে এসপিদের: নির্দেশ দিল নবান্ন

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (File Photo: IANS)

কাটমানিকে কেন্দ্র করে উত্তাল রাজ্য। সবচেয়ে বেশি ধাক্কা লেগেছে শাসক শিবিরে। পরিস্থিতি বেগতিক দেখে তৃণমূল কংগ্রেসের তরফে মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় বিবৃতি জারি করে দাবি করেছেন দলের ৯৯.৯৯ শতাংশ কর্মী সৎ। কিন্তু কাটমানির বিষয়টি কোনভাবেই হালকা করে দেখছেনা রাজ্য প্রশাসন। সে কারণে সােমবার এডিজি আইন শৃঙ্খলা রাজ্যের সমস্ত পুলিশ সুপার ও পুলিশ কমিশনারকে নির্দেশ দিয়েছেন, কাটমানি নিয়ে কোনও অভিযােগ এলে তা গুরুত্বসহকারে দেখতে হবে।

এ প্রসঙ্গে সােমবার ভনবন্ত জানিয়েছেন, কাটমানি নিয়ে অভিযােগ এলে পুলিশকে মামলা রুজু করতে হবে। একই সঙ্গে বিক্ষোভকারীদের উদ্দেশ্যে বার্তা, যদি কোনও অভিযােগ থাকে তা স্থানীয় থানায় জানান। বিক্ষোভ করলে আইন শৃঙ্খলার উপর প্রভাব পড়ছে। থানায় অভিযােগ করলে নিশ্চিতভাবে প্রশাসন বিষয়টি গুরুত্ব দিয়ে দেখবে।

উল্লেখ্য, নজরুল মঞ্চে রাজ্যের সমস্ত পুরসভার তৃণমূল কাউন্সিলারদের নিয়ে বৈঠকে গত সপ্তাহে মুখ্যমন্ত্রী বলেছিলেন যারা কাটমানি নিয়েছেন তা তারা ফেরত দিয়ে দিন। এরপর থেকেই কাটমানি ইস্যুকে কেন্দ্র করে উত্তাল হয়ে ওঠে রাজ্য।


শুরুটা বীরভূমের ইলামবাজার থেকে হলেও পরে তা গােটা রাজ্যে সংক্রামিত হয়। রাজনৈতিক মহলের একাংশের মতে, কাটমানি ইস্যুকে কেন্দ্র করে আইন শৃঙ্খলার উপরে প্রভাব পড়তে শুরু করেছে সে কারণে বাধ্য হয়ে পুলিশ আধিকারিককে আসরে নামালাে নবান্ন।