বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃতদের পরিবারকে ক্ষতিপূরণের দাবিতে জনস্বার্থ মামলার পথে শুভেন্দু

শুভেন্দু অধিকারী (Photo: IANS)

বর্ষার জমা জলে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃতের সংখ্যা বাড়ছে। এই পরিস্থিতিতে সরকার ও বিদ্যুৎ সরবরাহকারী সংস্থা যদি আজ শুক্রবারের মধ্যে আর্থিক ক্ষতিপূরণের ঘােষণা না করে, তাহলে জনস্বার্থ মামলার পথে হাঁটতে পারেন রাজ্য বিধানসভার বিরােধী দলনেতা শুভেন্দু অধিকারী।

এ প্রসঙ্গে তিনি সংবাদমাধ্যমকে জানান, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও সংশ্লিষ্ট বিদ্যুৎ সরবরাহকারী সংস্থা যদি মৃতের পরিবারকে ক্ষতিপূরণ না দেয়, তাহলে তিনি আদালতের দ্বারস্থ হবেন।

এই প্রসঙ্গে শুভেন্দু বলেন, ‘কলকাতা এবং কেএমডি এলাকার বিদ্যুৎ সংযােগের দায়িত্বে থাকা সংস্থা অনেক ক্লাবকে টাকা দেয়। কোনও রাজনৈতিক দলকেও আর্থিক সহযােগিতা করে। সরকারের অনেক কাজ করে। কিন্তু যাঁরা মারা গিয়েছেন, তাঁদের পরিবারকে ৫০ লক্ষ টাকাকরে ক্ষতিপূরণ দেওয়া হােক। এই নিয়ে জনস্বার্থ মামলা দায়ের করব। রাজ্য সরকারকেও সমপরিমাণ ক্ষতিপূরণ দিতে হবে।


সেই সঙ্গে তিনি আরও বলেন, শুধু ক্ষতিপূরণ দিলে হবে না অভিযুক্তদের শাক্তি দিতে হবে। মুখ্যমন্ত্রী সংশ্লিষ্ট ঠিকাদারদের বিরুদ্ধে ব্যবস্থা নিক এবং সেই সঙ্গে ক্ষতিপূরণ ঘােষণা করুক। সিইএসসি’র উচিত মৃতদের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়া। গােটা রাজ্যে বিদ্যুতের লাইন রক্ষণাবেক্ষণের দায়িত্ব তুলে দেওয়া হয়েছে বেসরকারি সংস্থার হাতে বলে শুভেন্দু এদিন অভিযােগ করেন।