নন্দীগ্রামে ‘সূর্যোদয়’ ভােটে সাক্ষী হতে চান শুভেন্দু

শুভেন্দু অধিকারী এআইটিসি (@SuvenduAdhika20/Twitter) মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (File Photo: IANS)

একুশে বিধানসভা নির্বাচনে সবথেকে হেভিওয়েট আসন হচ্ছে নন্দীগ্রাম। আর এই নন্দীগ্রামেই তৃণমূল প্রার্থী খােদ বিদায়ী মুখ্যমন্ত্রী, অপরদিকে মূল প্রতিপক্ষ হিসাবে রয়েছেন বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারী। দ্বিতীয় দফার ভােটগ্রহণে রয়েছে এই নন্দীগ্রাম। যার ভােট আজ অর্থাৎ বৃহস্পতিবার।

গতবারে এই আসনে তৃণমূল প্রার্থী হিসেবে শুভেন্দু অধিকারী জিতলেও ভােটাধিকার এই বিধানসভা কেন্দ্রে প্রয়ােগ করতে পারেননি কেননা তিনি ২০০৯ সালে ছিলেন। হলদিয়া বিধানসভার কেন্দ্রের ভােটার। এবারে অবশ্য ভােটার তালিকায় নাম লিখিয়েছেন জমি আন্দোলনের পটভূমি নন্দীগ্রামে। যা নিয়ে জলঘােলা কম হয়নি।

তবে বাংলার মুখ্যমন্ত্রী যেখানে ‘বাংলা নিজের মেয়ে কে চায় স্লোগান চলছে গােটা রাজ্যজুড়ে। সেখানে বিজেপির প্রার্থী শুভেন্দু অধিকারী এখানে স্লোগান তুলেছেন ‘নন্দীগ্রাম নিজের ছেলে ( ভূমিপুত্র ) কে চায়। ঘনিষ্ঠমহলে শুভেন্দু জানিয়েছেন নন্দীগ্রামে প্রথম নিজের ভােটটা প্রথম দিতে চান।


সকাল ৬ টার মধ্যেই নন্দীগ্রামের ৭৬ নং বুথে নন্দনায়াড়ি প্রাথমিক বিদ্যালয়ে পৌঁছে যাবেন তিনি। সকাল ৭ টা থেকে ভােটগ্রহণ শুরু। তাই ঘন্টা খানেক আগেই পৌঁছতে চান নিজের ভােট কেন্দ্রে। এ যেন পরিবর্তনের পরিবর্তন চাই এর সুর্যোদয়!