শুভেন্দু, মুকুল আর দিলীপের খেলা শুরু, মালদা জেলা পরিষদ যাচ্ছে বিজেপি’র হাতে

ঘাস ফুল ফেলে মালদা জেলা পরিষদ দখল নিতে চলেছে বিজেপি।জেলার হেভিওয়েট কর্মী কলকাতায় গিয়ে বিজেপি পতাকা ধরলেন।তড়িঘড়ি বৈঠকে জেলা সভানেত্রী মৌসম বেনজির নুর।

Written by SNS Malda | March 9, 2021 12:49 pm

মৌসম বেনজির নূর (Photo: Facebook/@MausamNoor)

ঘাস ফুল উপরে ফেলে মালদা জেলা পরিষদ দখল নিতে চলেছে বিজেপি। এদিকে জেলার হেভিওয়েট কর্মী কলকাতায় গিয়ে বিজেপি পতাকা ধরলেন। আর এই ঘটনার পর তড়িঘড়ি মালদা জেলা পরিষদের কর্মাধক্ষ্যদের নিয়ে বৈঠক করলেন জেলা সভানেত্রী মৌসম বেনজির নুর। আর এই বৈঠকেও অরাজকতা দেখা যায় কর্মাধ্যক্ষদের মধ্যে।

জানা গিয়েছে, জেলা পরিষদের মােট আসন ৩৮ টি। এর মধ্যে ৩৭ টি আসনে ভােট হয়। একটি আসনে ভােট হয়নি। এর মধ্যে ২৯ টি আসন পাই তৃণমূল কংগ্রেস, বিজেপি ছয়টি ও দুটি কংগ্রেস। পরবর্তীতে কংগ্রেস থেকে একজন তৃণমূল কংগ্রেসে যােগ দেওয়া তাদের আসন দাঁড়ায় ৩০ টিতে।

এরই মধ্যে বিজেপির দাবি সােমবার তৃণমূলে ১৪ জন তৃণমুল ছেড়ে বিজেপিতে যােগ দিয়েছেন। যার ফলে মালদা জেলা পরিষদ এবার বিজেপির দখলে আসতে চলেছে। আর এই ঘটনার পর দলে ভাঙন রুক্ষতে তরিঘরি বৈঠক কে মালদা জেলা তৃণমূল কংগ্রেস সভানেত্রী।

এদিকে সােমবার রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘােষের হাত ধরে জেলা পরিষদের সভাপতি গৌড় চন্দ্র মন্ডল সহ ২০ জন তৃণমূল কংগ্রেস ছেড়ে বিজেপিতে যােগদান করেছে। যােগদান করেছে যেটা বলা হচ্ছে সেটা সম্পূর্ণ ভুল।

পাশাপাশি বিজেপিতে যােগদান পড়বে জেলা পরিষদের মেম্বার দীনেশ টুডু ও বন্দনা ঘােষ এর নাম লেখা রয়েছে সেটা সম্পূর্ণ। আমরা এর বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করব। সাংবাদিক বৈঠক করে মৌসম নুর বলেন, দল বিরােধী কার্যকলাপের অভিযােগে জেলা পরিষদের ১১ জন তৃণমূল সদস্যকে দল থেকে বহিষ্কার করা হল।

সােমবার সন্ধ্যায় জেলা তৃণমূল কংগ্রেসের সভানেত্রী মৌসম বেনজির নুর এই কথা জানান। এদিন জেলা তৃনমূল কংগ্রেস কার্যালয় জেলা তৃণমূল কংগ্রেস সভানেত্রী মৌসুম নূর ছাড়াও উপস্থিত ছিলেন রাজ্যের মন্ত্রী গােলাম রব্বানী জেলা পরিষদের ২০ জন সদস্য।

তিনি আরও বলেন, জেলা তৃণমূল কংগ্রেস সভানেত্রী মৌসম নুর সাংবাদিকদের জানান দল বিরােধী কার্যকলাপের জন্য ১১ জন সদস্যকে ইতিমধ্যে রাজ্য নেতৃত্ব সিদ্ধান্ত অনুযায়ী দল থেকে সাসপেন্ড করা হল। পাশাপাশি বিজেপি মিথ্যা প্রচার করছে জেলা পরিষদ আমাদের দখলে রয়েছে। সংখ্যাগরিষ্ঠ দিক থেকে আমরাই এগিয়ে।

এ বিষয়ে জেলা বিজেপির সভাপতি গােবিন্দ চন্দ্র মন্ডল বলেন, আমি আগেই বলেছিলাম শুধু সময়ের অপেক্ষা আমরাই জেলা পরিষদ দখল করব। আজকে রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘােষের হাত ধরে জেলা পরিষদের তৃণমূল থেকে বেরিয়ে ১৪ জন বিজেপিতে যােগদান করেছে।

সব মিলিয়ে ২১ জন জেলা পরিষদের সদস্য বিজেপির হলাে। স্বাভাবিকভাবেই মালদা জেলা পরিষদ বিজেপির দখলে রইল তৃণমুলের আর থাকলাে না। বিধানসভা ভােটেও মালদায় বিজেপির জয় হবে।