রাজ্য বিধানসভা ভােটে প্রার্থী দেবে শিবসেনা

সঞ্জয় রাউত (File Photo: IANS)

আগামী বিধানসভা নির্বাচনে এরাজ্যে প্রার্থী দিচ্ছে শিবসেনা। রবিবার টুইট করে একথা জানিয়েছে শিবসেনা সাংসদ সঞ্জয় রাউত। তিনি টুইটে জানিয়েছেন, দলের প্রধান উদ্ধব ঠাকরের সঙ্গে আলােচনা করে শিবসেনা এই সিদ্ধান্ত নিয়েছে। এটি বহু প্রতিক্ষার ফল। আমরা শীঘ্রই কলকাতায় যাচ্ছি। পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার লক্ষ্যকে সামনে নিয়ে জয় হিন্দ, জয় বাংলা। 

সঞ্জয় রাউতের এই টুইটের পর বাংলার রাজনৈতিক মহল মনে করছে শিবসেনার প্রার্থী দেওয়াটা মােটামুটি পাকা হয়ে গেল পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনে। অনেকে বলছেন, তৃণমূলকে সুবিধা পাইয়ে দিতে শিবসেনা এই সিদ্ধান্ত নিয়েছে। 

একসময় এনডিএ-র শরিক ছিল শিবসেনা। বর্তমানে সম্পর্ক আদায়-কাঁচায়। বিজেপি’র হিন্দুত্ব ভােটে যদি ভাগ বসাতে পারে শিবসেনা তাহলে আখেরে লাভ তৃণমূলের। জয় বাংলা শব্দটি এতদিন তৃণমূল ব্যবহার করছিল। এবার শিবসেনা সাংসদের লেখাতেও উঠে এল ‘জয় বাংলা’। 


আপাতত বাংলার ১০০ টি আসনে শিবসেনা প্রার্থী দিতে পারে বলে জানা যাচ্ছে। সেই লক্ষ্যকে সামনে রেখেই কলকাতায় আসার সম্ভাবনা রয়েছে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী তথা শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরে, অনিল দেশমুখ ও সঞ্জয় রাউতের মতাে দলের শীর্ষ নেতাদের।