বাংলার বিধানসভা নির্বাচনে শতাধিক আসনে প্রার্থী দেবে শিবসেনা

শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরে (File Photo: IANS)

২০২১ সালের পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনে ১০০ টি আসনে প্রার্থী দেওয়ার পরিকল্পনা নিয়েছে শিবসেনা । আর দলীয় প্রার্থীদের হয়ে প্রচার করতে আসবেন স্বয়ং মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। এই খবর পাওয়ার পরেই রাজ্যের বিজেপি নেতাদের হার্টবিট বাড়ার সম্ভাবনা রয়েছে বলে কটাক্ষ করছে বিরােধীরা। 

শিবসেনা সূত্রে খবর, সম্প্রতি দলের শীর্ষ নেতারা ২০২১ সালের পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনে লড়াই করার সিদ্ধান্ত নিয়েছে। প্রাথমিকভাবে ঠিক হয়েছে হুগলি, কলকাতা, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, মেদিনীপুর, দমদম, ব্যারাকপুর, বাঁকুড়া, পুরুলিয়া, বিষ্ণুপুর, ঝাড়গ্রাম-সহ বিভিন্ন জায়গায় কমপক্ষে ১০০ টি আসনে শিবসেনার প্রার্থী দেওয়া হবে।

এর জন্য আগামী ২৯ জানুয়ারি পশ্চিমবঙ্গে এসে এখানকার নেতাদের সঙ্গে বৈঠক করার কথা রয়েছে। দলের সাধারণ সম্পাদক ও সাংসদ অনিল দেশাইয়ের। ওই বৈঠকে বিধানসভা নির্বাচনের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার কথা। 


প্রসঙ্গত, ২০১৯ সালে মহারাষ্ট্রে জোট ভাঙার পর থেকেই শিবসেনা ও বিজেপির মধ্যে পুরনাে বন্ধুত্ব পুরােপুরি ভেঙে গিয়েছে। বিভিন্ন ইস্যুতে তাদের মধ্যে যেভাবে বিবাদ হয় তা দেখে মাঝে মাঝে লজ্জা পায় দেশের প্রধান বিরােধী দল কংগ্রেসও! পাকিস্তানের মাটিতে সার্জিক্যাল স্ট্রাইক থেকে শুরু করে লাদাখের গালওয়ান উপত্যকায় চিনের জমি দখলের অভিযােগ, সব ক্ষেত্রেই বিজেপির সমালােচনায় মুখর হতে দেখা গিয়েছে শিবসেনাকে।