শাহ’র সফরের আগে যােগদান প্রসঙ্গে জল্পনা বাড়ালেন দিলীপ

বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘােষ। (Photo: Facebook/@DilipGhosh)

একুশের মহারণের মুখে বঙ্গ রাজনীতিতে ফের দলবদল? অমিত শাহের সফর সেই জল্পনাই উস্কে দিয়েছে। আজই রাজ্যে দু’দিনের সফরে আসছেন প্রাক্তন বিজেপি সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। তাঁর এই সফরের মুখে বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘােষের মন্তব্যে দলবদলের জল্পনা বৃদ্ধি পেল। 

এদিন প্রাতঃভ্রমণে দিলীপ বলেছেন, বিজেপি মানেই চমক, অনেকে আসতে চাইছেন, তালিকা ভারী হবে। অনেক তালিকা ঘুরছে, কোনটা হিট হবে দেখা যাক। অমিত শাহের সফরের আগে দিলীপের মন্তব্য তাৎপর্যপূর্ণ বলেই মনে করছেন রাজনৈতিক মহলের একাংশ।

রাজীব বন্দ্যোপাধ্যায় ও প্রবীর ঘােষালের বিজেপিতে যােগদানের জল্পনা বাড়িয়ে শুভেন্দু অধিকারী বলেছেন, ৩০ বা ৩১ তারিখ রাজীব বন্দ্যোপাধ্যায় কী করবেন জানি না। রাজীব যদি চলে যান, তাহলে মুখ্যমন্ত্রী কি ডােমজুড়কে সেজো বােন বলবেন? উত্তরপাড়ার বিধায়কও বেসুরাে, প্রবীরদা চলে গেলে কি উনি উত্তরপাড়াকে ছােট বােন বলবেন? 


প্রসঙ্গত, জানুয়ারি মাসে তৃণমূল কংগ্রেসের অস্বস্তি বাড়িয়েছেন রাজীব বন্দ্যোপাধ্যায়, বৈশালী ডালমিয়া, প্রতিমা মণ্ডল, প্রবীর ঘােষালরা। কয়েকদিন আগে বন মন্ত্রীর পদ থেকে ইস্তফার পর শুক্রবার বিধায়ক পদ থেকেও ইস্তফা দিয়েছেন ডােমজুড়ের বিধায়ক রাজীব বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি, দলবিরােধী কাজের অভিযােগে বহিষ্কার করা হয়েছে বালির বিধায়ক বৈশালীকে। পাশাপাশি, একই অভিযােগে শােকজ করা হয়েছে প্রবীর ঘােষালকে। 

বৈশালী, প্রবীরদের মতােই দলের প্রতি ক্ষোভ উগরে দিয়েছেন হাওড়ার প্রাক্তন মেয়র রথীন চক্রবর্তী। এই তিনজনেরই বিজেপিতে যােগদানের জল্পনা চলছে। যদিও সংবাদমাধ্যমে বৈশালী জানান, তিনি এখনও এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেননি। অন্যদিকে, দলের প্রতি অসন্তোষ ব্যক্ত করে জল্পনা বাড়িয়েছেন জয়নগরের সাংসদ প্রতিমা মণ্ডলও|