উত্তরবঙ্গে জ্বরে ২৪ ঘন্টায় মৃত আরও সাত শিশু

গত ঘণ্টায় মৃত তিন শিশুর জ্বর এবং শ্বাসকষ্ট ছিল। তার চিকিৎসাও চলছিল। তবে কী কারণে ওই তিন শিশু মৃত্যু হল, তা খতিয়ে দেখা হচ্ছে।

Written by SNS Kolkata | October 2, 2021 12:10 pm

প্রতীকী ছবি (File Photo: iStock)

উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে গত ২৪ ঘণ্টায় জ্বর এবং শ্বাসকষ্টের সমস্যায় আরও সাত জন শিশু ওই হাসপাতালে মারা গেল। যদিও জেলা স্বাস্থ্য দফতরের দাবি, ওই শিশুদের জ্বর এবং শ্বাসকষ্ট ছাড়াও অন্যান্য উপসর্গ ছিল।

হাসপাতাল সূত্রে খবর, বৃহস্পতিবার দুপুর থেকে শুক্রবার বেলা পর্যন্ত মৃত সাত শিশু প্রত্যেকের বয়স ছ’মাস থেকে এক বছর সাত মাসের মধ্যে। কোচবিহার এবং জলপাইগুড়ির বাসিন্দা ওই শিশুদের সম্প্রতি জ্বর এবং শ্বাসকষ্টের সমস্যা নিয়ে। উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে ভর্তি করানাে হয়েছিল।

হাসপাতাল কর্তৃপক্ষের দাবি, ওই শিশুদের এক জনের শ্বাসকষ্ট এবং নিউমােনিয়ার উপসর্গ ছিল। প্রসঙ্গত, করােনা পরিস্থিতিতে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে একের পর এক শিশুর মৃত্যু হচ্ছে। তাঁদের প্রত্যেকেরই জ্বর এবং শ্বাসকষ্টের সমস্যায় ওই হাসপাতালে চিকিৎসাধীন ছিল।

গত এক সপ্তাহে ১০ জনের বেশি শিশুর মৃত্যু হয়েছে এই হাসপাতালে। হাসপাতাল কর্তৃপক্ষ বলেছেন, “গত ঘণ্টায় মৃত তিন শিশুর জ্বর এবং শ্বাসকষ্ট ছিল। তার চিকিৎসাও চলছিল। তবে কী কারণে ওই তিন শিশু মৃত্যু হল, তা খতিয়ে দেখা হচ্ছে।” বাকি শিশুদের অন্য উপসর্গ ছিল বলেও দাবি হাসপাতালের।