আগামী বছর ১২ ফেব্রুয়ারি মাধ্যমিক পরীক্ষা

কলকাতা, ২৬ ফেব্রুয়ারি: আগামী বছর মাধ্যমিক পরীক্ষার সময় সূচিতে বিশেষ বদল আনল পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদ। দুই দিন আগে শুরু হবে মাধ্যমিক পরীক্ষা। নতুন নির্ধারিত এই সূচিতে বলা হয়েছে, আগামী বছর ১৪ ফেব্রুয়ারির পরিবর্তে ১২ ফেব্রুয়ারি শুরু হবে মাধ্যমিক পরীক্ষা। শেষ হবে ২৪ ফেব্রুয়ারি। গতকাল রাতে পর্ষদ এবিষয়ে একটি বিজ্ঞপ্তি জারি করে এই সিদ্ধান্তের কথা জানিয়েছে।

যদিও আগামী বছরের পরীক্ষার পূর্ণাঙ্গ সূচি এখনও প্রকাশ করেনি মধ্যশিক্ষা পর্ষদ। এবছর মাধ্যমিকের ফল প্রকাশের দিন সেই সূচি প্রকাশ করা হবে বলে পর্ষদের তরফে জানানো হয়েছে।

উল্লেখ্য, এর আগে গত ১২ ফেব্রুয়ারি বিকাশ ভবনে একটি সাংবাদিক বৈঠক করেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। সেখানে তিনি ঘোষণা করেন, আগামী বছর ১৪ ফেব্রুয়ারি থেকে মাধ্যমিক পরীক্ষা শুরু হবে। শেষ হবে ২৪ ফেব্রুয়ারিতে।


কিন্তু ১৪ ফেব্রুয়ারি মাধ্যমিক পরীক্ষা শুরু প্রসঙ্গে আপত্তি আসে একাধিক মহল থেকে। কারণ ওইদিন পঞ্চানন বর্মার জন্মদিন উপলক্ষে সরকারি ছুটি। সেজন্য আগামী বছর মাধ্যমিক পরীক্ষার সূচি নিয়ে বিতর্কের সৃষ্টি হয়। শেষ পর্যন্ত গতকাল রবিবার শিক্ষা দপ্তর সরকারিভাবে বিজ্ঞপ্তি জারি করে নতুন দিনক্ষণ ঘোষণা করে।