দুয়ারে সরকারের দ্বিতীয় পর্বের কর্মসূচি শুরু

দুয়ারে সরকার দ্বিতীয় পর্ব (ছবি: SNS Web)

মুখ্যমন্ত্রী বন্দ্যোপাধ্যায়ের স্বপ্নের কর্মসূচি ‘দুয়ারে সরকার’- এর দ্বিতীয় পর্ব শুরু হল। মঙ্গলবার থেকে দুয়ারে সরকারের দ্বিতীয় পর্ব শুরু হয়। এ দিন উত্তর ২৪ পরগনা জেলার হাড়ােয়া বিধানসভার অন্তর্গত বারাসাত দু’নম্বর ব্লকের কীর্তিপুর ১ নং অঞ্চলের চৌমুহা হাইস্কল ময়দানে দ্বিতীয় পর্বের বিশেষ শিবির আয়ােজিত হয়। এই শিবিরে উপস্থিত ছিলেন জেলা পরিষদের বন ও ভূমি স্থায়ী সমিতির কর্মাধ্যক্ষ এ কে এম ফারহাদ, স্থানীয় প্রধান রবিউল ইসলাম, বারাসাত-২ বিএলআরও শর্মিষ্ঠা চ্যাটার্জী সহ প্রশাসনিক আধিকারিকবৃন্দ ও জনপ্রতিনিধিরা।

উল্লেখ্য, এ দিন এই শিবিরে রাজ্য সরকারের জন পরিষেবা গ্রহণের জন্য হাজির হন সিপিআইএমের প্রাক্তন প্রধান ইতুকা মন্ডল। প্রাক্তন প্রধানসহ তার পরিবারের অন্যান্য সদস্যরা স্বাস্থ্যসাথী সহ আন্যান্য পরিষেবাগুলি গ্রহণ করার জন্য আবেদন করতে এলে রাজনৈতিক শত্রুতা ভুলে তাদেরকে একান্ত ভাবে সহযােগিতা করেন একেএম ফারহাদ।

প্রসঙ্গত, “দুয়ারে সরকারে’র মাধ্যমে বিভিন্ন পরিষেবা মানুষের ঘরে ঘরে পৌঁছে দিচ্ছে রাজ্য সরকার। উত্তর ২৪ পরগনার দেগঙ্গা, হাড়ােয়া বিধানসভা সহ বিভিন্ন অঞ্চলে রাজ্য সরকারের এই কর্মসূচির মাধ্যমে সরকারের জনপরিষেবাগুলি সঠিকভাবে উপভােক্তাদের কাছে পৌঁছে দিতে অত্যন্ত তৎপরতার সঙ্গে কাজ করে চলেছেন তিনি।


এ বিষয়ে কর্মাধ্যক্ষ এ কে এম ফারহাদ জানান, উন্নয়নের আরেক নাম মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের দশ কোটি মানুষের বিভিন্ন পরিষেবা সঠিকভাবে পৌঁছে দিতে যে ব্যবস্থা তিনি গ্রহণ করেছেন তা বিশ্বের ইতিহাসে বিরল। খেটে খাওয়া দিনমজুর থেকে মধ্যবিত্ত ও উচ্চবিত্ত সকল নাগরিক জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে মা মাটি মানুষের সরকারের জন পরিষেবাগুলি গ্রহণ করতে পারবে বলে তিনি জানান।

তিনি আরও বলেন, রাজ্যের সুষ্ঠু সাম্প্রদায়িক সম্প্রীতির মেলবন্ধন এর মধ্যে দিয়ে উন্নয়ন হয়ে চলেছে। তা দেখে চক্রান্তকারীদের শেখা উচিত রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের অনুপ্রেরণায় ও তাঁর বিশ্বস্ত দুই সেনাপতি ফিরহাদ হাকিম ও জ্যোতিপ্রিয় মল্লিক মহাশয়ের নির্দেশ মত সবসময় সাধারণ মানুষের পাশে থেকে বিভিন্ন উন্নয়নমূলক কর্মসূচী ও জনহিত কাজ গুলি করতে থাকি। আমরা চাই বাংলার ঘরে ঘরে মমতাময়ীর বার্তা পৌঁছে যাক। এবং আগামী দিনগুলিতে শান্তিপূর্ণ অবস্থানের মধ্যে দিয়ে বাংলায় সম্প্রীতির বার্তা বজায় রাখতে মমতা বন্দ্যোপাধ্যায়কে পুনর্বার নির্বাচনের মধ্য দিয়ে উন্নয়নকে ত্বরান্বিত করতে মা-মাটি- মানুষের সরকারকে নির্বাচিত করার জন্য তিনি আপামর বাংলাবাসীর কাছে আবেদন জানান।