অপসারিত ২ সিভিক ভলান্টিয়ারকে নিয়ে তল্লাশি

প্রতীকী ছবি (Photo: SNS)

বগটুই কাণ্ডে রামপুরহাট থানার সাসপেন্ডেড আই সি ত্রিদিপ প্রামানিককে গতকালই জেরা করেছিল সিবিআই। এবার বগটুই গ্রাম থেকে অপসারিত দুই সিভিক ভলান্টিয়ারকে জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে গেল এই কেন্দ্রীয় সংস্থা।

উল্লেখ্য, ওই দুই সিভিক ভলান্টিয়ারকে আগেই অপসারিত করা হয়েছিল। এদিন তাঁদের নিয়ে সিবিআই এর আধিকারিকরা রামপুরহাটের দখলবাটি, চামরাগুদাম, বগটুই গ্রামে তল্লাশি চালান।

একইসঙ্গে রামপুরহাট থানার এ এস আই সতেন্দ্রনাথ সাহাকে রামপুরহাটের সিবিআই এর অস্থায়ী অফিসে নিয়ে যান। তাঁকে এই মুহূর্তে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তবে বগটুই গ্রামে নয় জনকে পুড়িয়ে মারার ঘটনার তদন্তভার সিবিআই এর হাতে আসার পর থেকেই বগটুইকাণ্ডে এখনও পর্যন্ত কেউই গ্রেফতার হননি।


থানার আইসি, এস ডি পি ও, ছাড়াও অন্যান্য সাক্ষীদের ডেকে এনে জিজ্ঞাসাবাদ শুরু করেছে সিবিআই আধিকারিকরা। মঙ্গলবার সকালে বগটুই গ্রামের বিভিন্ন জায়গায় তল্লাশি অভিযানও চালায় সিবিআই। পলাতক অভিযুক্তদের খোঁজ চালাচ্ছেন সিবিআই আধিকারিকরা।

অন্যদিকে, ভাদু শেখ খুনে ধৃত তিন অভিযুক্তের ১০ দিনের পুলিশ হেফাজত দিলেন বিচারক। যদিও ধৃত তিনজনের মধ্যে রাজা শেখের বিরুদ্ধে এফ আই আর এ নাম ছিল না। তাকে সন্দেহের বসে গ্রেফতার করা হয়েছে।

এই নিয়ে ভাদু শেখ খুনে চারজনকে গ্রেফতার করা হল। ২২ মার্চ গ্রেফতার করা হয়েছিল হানিফ শেখ নামে একজনকে। তাকে হেফাজতে নিয়ে পুলিশ এই তিনজনকে গ্রেফতার করেছে।

মঙ্গলবার সকালে সাসপেন্ডেড আইসিকে জেরা করেন সিবিআই-এর আধিকারিকরা। ঘটনার দিন রাতে রামপুরহাটের বগটুই গ্রামে ঠিক কী হয়েছিল তা জানতে সকাল ১১ টা নাগাদ বগটুইতে অস্থায়ী ক্যাম্পে ডেকে পাঠানো হয় সাসপেন্ড হওয়া আই সি ত্রিদীপ প্রামাণিককে।

তাঁকে জিজ্ঞাসাবাদ করেন আধিকারিকেরা। শুরু রামপুরহাটের সাসপেন্ডেড মহকুমা পুলিশ আধিকারিক অর্থাৎ এসডিপিও সায়ন আহমেদকেও একপ্রস্থ জেরা করেছে কেন্দ্রীয় তদন্ত সংস্থার গোয়েন্দারা।

দমকল আর এবার সিবি আই-এর জেরার মুখে রামপুরহাট থানার সাসপেন্ডেড আইসি। এমনকি দুই আধিকারিককেও তলব করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার সবশেষে আজ সিভিক ভলান্টিয়ারকে জেরা করে সিবিআই গোয়েন্দারা। প্রত্যেকের বয়ান মিলিয়ে দেখা হচ্ছে বলে খবর।