সায়ন্তিকার সম্পত্তি! একটি মার্সিডিজ গাড়ি, আর মাত্র ৪৩ হাজার টাকা

অভিনেত্রী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়। মনােনয়ন পত্র পেশ করার সময় নিজের সম্পত্তির যে হলফনামা তিনি জমা দিয়েছেন তা দেখে অনেকেরই চোখ কপালে ওঠার জোগাড়।

Written by SNS Bankura | March 31, 2021 3:58 pm

সায়ন্তিকা (ছবি:ফেসবুক @iamsayantikabanerjee)

সদ্য তৃণমূলে যােগ দিয়ে বাঁকুড়া কেন্দ্রের প্রার্থী হয়েছেন অভিনেত্রী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়। মনােনয়ন পত্র পেশ করার সময় নিজের সম্পত্তির যে হলফনামা তিনি জমা দিয়েছেন তা দেখে অনেকেরই চোখ কপালে ওঠার জোগাড়। অভিনেত্রী একটি মার্সিডিজ বেঞ্চের মালকিন হলেও তার নগদ অর্থের পরিমাণ মাত্র ৪৩ হাজার ১২৭ টাকা।

অন্যদিকে অভিনেত্রীর ব্যাঙ্ক ও ক্রেডিট কার্ড মিলিয়ে বাজারে ঋণ রয়েছে লক্ষাধিক টাকার। জানা গিয়েছে সল্টলেকের বাসিন্দা সায়ন্তিকা। লাবণী এস্টেটে থাকেন। তিনি ২০০৮ সালে সেন্ট জেভিয়ার্স কলেজ থেকে রাষ্ট্রবিজ্ঞানে স্নাতক হন।

সায়ন্তিকার মােট ৮ টি অ্যাকাউন্ট রয়েছে বন্ধন, অ্যাক্সিস, এইচডিএফসি এবং আইসিআইসিআই ব্যাঙ্কে। যার মধ্যে ৩ টি যৌথ অ্যাকাউন্ট। তার বন্ধন ব্যাঙ্কের যৌথ অ্যাকাউন্টে রয়েছে ৩৪ হাজার ৭৯৬ টাকা। আইসিআইসিআই ব্যাঙ্কের অ্যাকাউন্টে রয়েছে ১ হাজার ৩৮৯ টাকা। তার ৪ টি অ্যাকাউন্টে কোনও টাকাই নেই।

আরেকটি ব্যাঙ্কে মাত্র ১ টাকা রয়েছে। আবার অন্য দিকে এই সায়ন্তিকাই ২০১৮ সালে মার্সিডিজ বেনজ কিনেছেন ৪৩ লক্ষ ৫৬ হাজার ৪৩৬ টাকা দিয়ে। সেই জন্য তাঁর এইচডিএফসি ব্যাঙ্কে গাড়ি ঋণ রয়েছে ১৯ লক্ষ ৯১ হাজার ৮৯১ টাকার। আর আইসিআইসিআই ব্যাঙ্ক থেকে তিনি ব্যক্তিগত ঋণ নিয়েছেন ১৪ লক্ষ ৯৭ হাজার ১৮ টাকার। তাকে আবার অ্যাক্সিস ব্যাঙ্কের ক্রেডিট কার্ডে মেটাতে হবে ১ লক্ষ ৪৩ হাজার ৩৯৭ টাকা।

অন্যদিকে সায়ন্তিকা আবার ৩ লক্ষ ১০ হাজার টাকার জিএসটি এখনও জমা করেননি। জানা গিয়েছে সায়ন্তিকার নামে কোনও বাড়ি, ফ্ল্যাট কিংবা জমি নেই। তিনি হলফনামাতে জানিয়েছেন ২০২০-২১ অর্থবর্ষে তিনি মােট ১১ লাখ ১৫ হাজার ৬০ টাকা আয় করেছেন।

এই পরিস্থিতিতেই বিজেপি প্রার্থী নীলাদ্রি শেখর দানার বিরুদ্ধে লড়ছেন সায়ন্তিকা। তার অপর প্রতিদ্বন্দ্বী সংযুক্ত মাের্চার প্রার্থী কংগ্রেসের রাধারানী বন্দ্যোপাধ্যায়। এই কেন্দ্র থেকেই ২০১৬ সালের বিধানসভা ভােটে জয়ী হয়েছিলেন কংগ্রেস প্রার্থী শম্পা দরিপা।