বিজেপির কোর্টেই বল ঠেলে দিলেন সৌগত

বিজেপির কোর্টে বল ঠেলেছেন তৃণমূল সাংসদ সৌগত রায়। তিনি জানিয়েছেন, ‘আমরা ৩৫৬ ধারার কথা বলিনি। কৈলাস বিজয়বর্গীয়, দিলীপ ঘােষেরা রাষ্ট্রপতি শাসনের কথা বলছেন।

Written by SNS Kolkata | December 21, 2020 6:59 pm

সৌগত রায় (Photo: IANS)

রবিবার বােলপুরে সাংবাদিক সম্মেলন করে রাজ্যে ৩৫৬ ধারা জারি করা হবে না। বলে স্পষ্ট জানিয়ে দেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেন, ‘বারবার ৩৫৬ ধারার কথা বলে মমতা বন্দ্যোপাধ্যায় আসলে সহানুভূতি আদায়ের চেষ্টা করছেন। কিন্তু কোনও সাংবাদিক বৈঠকে বসে এ ভাবে রাষ্ট্রপতি শাসন নিয়ে আলােচনা করা যায় না। কেন্দ্র-রাজ্যের সম্পর্কের একটি গুরুত্বপূর্ণ বিষয় রাষ্ট্রপতি শাসন। তা নিয়ে এমন আলােচনা করা যাবে না”।

পাশাপাশি তিনি জানিয়ে দেন, তৃণমূল রাজনৈতিক ফায়দা তুলতে রাষ্ট্রপতি শাসনের প্রসঙ্গ বারবার টেনে আনছে। কেন্দ্রীয় সরকার রাষ্ট্রপতি শাসনের কথা ভাবেনি। এই নিয়ে উন্টে বিজেপির কোর্টে বল ঠেলেছেন তৃণমূল সাংসদ সৌগত রায়।

তিনি জানিয়েছেন, ‘আমরা ৩৫৬ ধারার কথা বলিনি। কৈলাস বিজয়বর্গীয়, দিলীপ ঘােষেরা রাষ্ট্রপতি শাসনের কথা বলছেন। আমরা বলছি , যদি রাজ্যের উপর ৩৫৬ ধারা চাপিয়ে দেওয়া হয়। তাহলেও তৃণমূল লড়াই করে জয় ছিনিয়ে নেবে।”