রাজ্যের আবেদন খারিজ, শেখ শাহজাহানকে সিবিআই-এর হাতে হস্তান্তরের নির্দেশ সুপ্রিম কোর্টের

Written by SNS March 5, 2024 5:06 pm

কলকাতা, ৫ মার্চ:  আজ, মঙ্গলবার সন্দেশখালি মামলায় হাইকোর্টের সিবিআই তদন্তের নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টে গিয়েছিল রাজ্য। কিন্তু রাজ্যের সেই আবেদনকে খারিজ করে দিল সুপ্রিম কোর্ট। পরিবর্তে রাজ্য সরকারকে শীর্ষ আদালত নির্দেশ দিয়েছে, আজই শেখ শাহজাহানকে সিবিআই-এর হাতে হস্তান্তর করতে হবে।

প্রসঙ্গত সন্দেশখালি মামলায় সিবিআই-এর হাতে তদন্তভার দেওয়ার নির্দেশ দেয় হাইকোর্ট। আজ, মঙ্গলবার প্রধান বিচারপতির বেঞ্চ এই নির্দেশ দিয়েছে। সেই নির্দেশে বলা হয়েছে, আজ মঙ্গলবারেই বিকেল ৪.৩০ মিনিটের মধ্যে শেখ শাহজাহানকে সিবিআইয়ের হাতে হস্তান্তর করবে। রাজ্য পুলিশকে এমনই নির্দেশ দিয়েছে রাজ্যের উচ্চ আদালত। পাশাপাশি, গত ৫ জানুয়ারি সন্দেশখালিতে ইডি-র ওপর হামলার ঘটনায় সিট গঠনের নির্দেশও খারিজ করে দিয়েছে আদালত। ন্যাজাট ও বনগাঁ থানার ৩টি মামলাও সিবিআই-এর হাতে হস্তান্তরের নির্দেশ দিয়েছে প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ। এই মামলা সংক্রান্ত সমস্ত নথি সিবিআই-কে অর্পণ করার নির্দেশ দিয়েছে রাজ্যের উচ্চ আদালত।

এই নির্দেশের পর হাল ছেড়ে দিতে রাজি নয় রাজ্য সরকার। হাইকোর্টের সেই নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টে যায় রাজ্য। রাজ্য সরকারের সেই আবেদনকে খারিজ করে দিল দেশের শীর্ষ আদালত। বরং আজই শেখ শাহজাহানকে সিবিআই-এর হাতে হস্তান্তর করতে হবে। রাজ্যকে সাফ জানিয়ে দিল সুপ্রিম কোর্ট।