রাজ্যে নামল দৈনিক সংক্রমণ, ২৪ ঘন্টায় মৃত ৮৪

৯ এপ্রিল শেষবার চার হাজারের নিচে রাজ্যে ছিল দৈনিক করােনা সংক্রমণ। সেদিন সংখ্যাটা ছিল ৩,৬৮৪ তারপর সংখ্যাটা ক্রমেই বেড়েছে।

Written by SNS Kolkata | June 14, 2021 8:10 pm

প্রতীকী ছবি (File Photo: iStock)

৯ এপ্রিল শেষবার চার হাজারের নিচে রাজ্যে ছিল দৈনিক করােনা সংক্রমণ। সেদিন সংখ্যাটা ছিল ৩,৬৮৪ তারপর সংখ্যাটা ক্রমেই বেড়েছে। মে মাসের মাঝামাঝি দৈনিক করােনা সংক্রমণ ছাড়িয়ে গিয়েছিল কুড়ি হাজার।

৬৫ দিন পর রাজ্যে দৈনিক করােনা সংক্রমণ নেমে চার হাজারের নিচে। রবিবার রাজ্য স্বাস্থ্য দফতর যে বুলেটিন প্রকাশ করেছে। তাতে দেখা যাচ্ছে ২৪ ঘন্টায় নতুন করে ৩,৯৮৪ জন করােনায় আক্রান্ত হয়েছেন।

ফলে রাজ্যে মােট করােনা আক্রান্তের সংখ্যা ১৪,৬১,২৫৭। সক্রিয় রােগীর সংখ্যা কিন্তু বেড়েছে। দৈনিক সংক্রমণ কমলেও। ৯ জুন সংখ্যাটা ছিল ১৫ হাজারের কাছাকছি রব্বিার সেই সংখ্যাটা ১৭ হাজার ছাড়িয়ে গিয়েছে।

দৈনিক সুস্থতার সংখ্যাও তিন হাজার থেকে কমে এক লাফে আড়াই হাজারের নিচে নেমেছে। মৃত্যুর সংখ্যা ক্রমশ বাড়ছিল তবে শনিবারের তুলনায় রবিবার মৃত্যু কিছুটা বেড়েছে। গত চৰ্বিশ ঘন্টায় ৮৪ জনের মৃত্যু হয়েছে।

গত চব্বিশ ঘন্টায় ২,১৪,১১৫ জনকে টিকা দেওয়া হয়েছে। রবিবার পর্যন্ত সব মিলিয়ে ১,৭৫,৮৩,৭৬০ জনের টিকাকরণ হয়েছে। গত চব্বিশ ঘন্টায় উত্তর ২৪ পরগনায় মৃত্যু হয়েছে ২০ জনের। কলকাতায় মৃত্যু হয়েছে ১৫ জনের।