রােজভ্যালি মামলায় সিবিআই-এর সক্রিয়তা বাড়াতে পারে রাজীবের অস্বস্তি

রাজীব কুমার (File Photo: IANS)

সারদা কাণ্ডে আগাম জামিনের আবেদন মঞ্জুর হওয়ায় আপাতত স্বস্তিতে রাজ্যের গােয়েন্দা প্রধান রাজীব কুমার। দীর্ঘদিন অন্তরালে থাকার পর বৃহস্পতিবার সামনে এসেছেন তিনি। সারদাকাণ্ডে স্বস্তি পেলেও রােজভ্যালি কাণ্ডের তদন্ত অস্বস্তি বাড়াতে পারে রাজীব কুমারের, সূত্রের খবর এমনটাই।

বিশ্বস্ত সূত্রে খবর, সারদা কাণ্ডে হাইকোর্টের আগাম জামিনের আবেদন পুনর্বিবেচনার জন্য সুপ্রিম কোর্টে যাওয়ার কথা চিন্তাভাবনা করছেন সিবিআই-এর তদন্তকারীরা। শুধু তাই নয়, এবার রােজভ্যালি কাণ্ডেও রাজীব কুমারকে তলব করতে পারে এই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা, জানা গেছে এমনটাই।

প্রসঙ্গত, রােজভ্যালি কাণ্ডে তদন্তের সময় নাম উঠে আসে কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমারের। চলতি বছর ফেব্রুয়ারি মাসে সুপ্রিম কোর্টে রােজভ্যালি মামলায় হলফনামা পেশ করে সিবিআই।


এই হলফনামাতে রাজীব কুমারের বিরুদ্ধে তদন্তে অসহযােগিতার অভিযােগ এনেছে এই কেন্দ্রীয় তদন্তকারি সংস্থার গােয়েন্দারা। শুধু তাই নয়, এই মামলাতেও তথ্য গােপন করেছে রাজীব কুমার, কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার গােয়েন্দাদের দাবি ছিল এমনটাই। এমনকি এই মামলায় দুবার রাজ্যের গােয়েন্দা প্রধানকে তলবও করেছিল সিবিআই। কিন্তু দুবারই হাজিরা এড়িয়ে গিয়েছিলেন তিনি।

সূত্রের খবর, এবার রােজভ্যালি কাণ্ডে রাজীব কুমারকে নাগালে পেতে চাইছে সিবিআই। এদিকে সারদাকাণ্ডে রাজ্য গােয়েন্দা প্রধানের আগাম জামিন মঞ্জুর হয়েছে। সেক্ষেত্রে রােজভ্যালি কাণ্ডে আইনত রাজীব কুমারকে জেরা করার ক্ষেত্রে কোনও বাধা নেই সিবিআই-এর, মতামত আইন বিশেষজ্ঞদের। স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠছে, তবে কি এবার রােজভ্যালি কাণ্ডের তদন্তের জন্য রাজীব কুমারকে তলব করতে চলেছে সিবিআই?