পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদ

প্রতীকী ছবি (File Photo: IANS)

ডিজেল ও রান্নার গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে পশ্চিম মেদিনীপুর জেলার গড়বেতা ৩ নম্বর ব্লকের ১ নম্বর অঞ্চলের বাড়ি এলাকায় অভিনব কায়দায় মােটরসাইকেল হাতে ঠেলে প্রতিবাদ মিছিল করল তৃণমূল কংগ্রেস। এই দিন এই প্রতিবাদ মিছিলে উপস্থিত ছিলেন অঞ্চল সভাপতি সুমন্ত পাল, সম্পাদক পুনঞ্জয় দে, বাবুর আলী খান, পঞ্চায়েত সদস্য সামসের মন্ডল, সানা উল্লা খান সহ অন্যান্য তৃণমূল কংগ্রেসের নেতা ও কর্মীরা।

এই দিন এই প্রতিবাদ মিছিলে প্রায় ৫০০ মােটরসাইকেল অংশগ্রহণ করে বলে জানা গিয়েছে। তৃণমূল কংগ্রেসের নেতা সুমন্ত পাল বলেন পেট্রোল ডিজেল ও রান্নার গ্যাসের দাম হু হু করে বাড়ছে। সেদিকে নজর দেওয়ার সময় নেই বিজেপির পরিচালিত কেন্দ্র সরকারের। পেট্রোল, ডিজেল এর মূল্যবৃদ্ধির ফলে প্রতিটি জিনিসপত্রের দাম বাড়ছে। যার ফলে অসহায় অবস্থার মধ্যে দিন কাটাচ্ছেন সাধারণ মানুষ তিনি।

আরাে বলেন যে কেন্দ্রীয় সরকার গরিব মানুষের কথা একবারও ভাবে না। কেবলমাত্র শিল্পপতি কয়েকজনের কথাই ভানে। তাই গরিব মানুষের উন্নয়নে কেন্দ্র সরকার কোনাে কাজ করেনি। বিজেপি পরিচালিত কেন্দ্র সরকার দেশটাকে বিক্রি করে দেওয়ার চত্রগন্ত করছে।


তাই কেন্দ্রের বিজেপি সরকারের বিরুদ্ধে সর্বস্তরের মানুষকে রাস্তায় নেমে তিনি প্রতিবাদ আন্দোলনে শামিল। হওয়ার জন্য তিনি আহ্বান জানান। সেই সঙ্গে বিজেপি মুক্ত দেশ গড়ে তােলার জন্য সকলের কাছে তিনি আহ্বান জানান।