রাজীবকে নিয়ে পােস্টার ডােমজুড়ে

ডােমজুড়ের প্রাক্তন বিধায়ক রাজীব ব্যানার্জি কি আবার তৃণমূল কংগ্রেসে ফিরতে চান? এই নিয়ে রাজনৈতিক মহলের একাংশে এখন ভালই কানাঘুষাে হচ্ছে।

Written by SNS Kolkata | June 11, 2021 11:52 am

রাজীব বন্দ্যোপাধ্যায় (File Photo: IANS)

ডােমজুড়ের প্রাক্তন বিধায়ক রাজীব ব্যানার্জি কি আবার তৃণমূল কংগ্রেসে ফিরতে চান? এই নিয়ে রাজনৈতিক মহলের একাংশে এখন ভালই কানাঘুষাে হচ্ছে। তার মধ্যেই তাঁকে নিয়ে আবার পােস্টার পড়ল হাওড়ার ডােমজুড়ে। 

প্রসঙ্গত রাজীব ব্যানার্জি সােশ্যাল মিডিয়ায় একটি পােস্ট করেন, আর সেই পােস্ট কে কেন্দ্র করে বাংলার রাজনীতি উত্তাল। সেই পােস্টে কি ছিল যে রাজনীতি উত্তাল? তৃণমূল কংগ্রেসের রাজ্য সরকারের বনদপ্তর এর মন্ত্রী ছিলেন একসময় ডােমজুড় কেন্দ্রের বিধায়ক। 

এক লাখ ভােটে জেতা রাজীব বন্দ্যোপাধ্যায় ২০২১-এর বিধানসভা ভােট নির্বাচনের আগেই তৃণমূল ছেড়ে বিজেপিতে যােগদান করেছিলেন। ভােটে বিজেপির ভরাডুবির পর এবং নিজ কেন্দ্র থেকে হেরে যাওয়াতে তিনি বিজেপি নেতৃত্বের সঙ্গে তেমন যােগাযােগ রাখছিলেন না বলে এমনটাই শােনা যাচ্ছিল বিজেপির অন্দরমহল থেকে সােশ্যাল মিডিয়ায় একটি পােস্টকে কেন্দ্র করে তার ইঙ্গিত বুঝিয়ে দিচ্ছিলাে বলে মনে করছে রাজনৈতিক মহল।

তিনি আবার তৃণমূলে ফিরে আসতে চাইছেন না তাে এটাই তৃণমূল সমর্থকদের মধ্যে একটা প্রশ্ন দানা বেঁধেছে। বিপুল জনসমর্থন নিয়ে তৃণমূল সরকার গঠন করা এবং দিল্লি যখন তখন ৩৫৬ ধারা প্রয়ােগ করার হুমকি বাংলার মানুষ ভালাে চোখে নেবে না। এই মন্তব্যটাই পােস্ট করেছেন বিজেপি নেতা রাজীববাবু।

এই মন্তব্যের জেরে তৃণমূল সমর্থকরা ভাবছে আবার কি তৃণমূলে যােগদান করবে রাজীব। এটাই কি তিনি ইঙ্গিত দিচ্ছেন। এই দলবদল নেতাকে নিয়ে তৃণমূল সমর্থকদের মধ্যে অশান্তি দেখা গিয়েছে। তাই আজ বুধবার হাওড়ায় সকালে বাঁকড়া ও সলপ মােড়ে তৃণমূল যুব কংগ্রেস ও তৃণমূল ছাত্র পরিষদ থেকে বিভিন্ন জায়গায় পােস্টার লাগানাে দেখা যায়। তাতে লেখা মীরজাফর, গদ্দার, ইেমানদের ডােমজুড় কেন্দ্রে কোনও ঠাই নেই।