হলদিয়ায় আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি

আগামী ৭ ফেব্রুয়ারি পূর্ব মেদিনীপুর জেলার হলদিয়া হেলিপ্যাড ময়দানে আইওসি অনুষ্ঠানে যােগ দিতে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি এমনই সুত্র মারফত খবর।

Written by SNS East Midnapore | January 31, 2021 12:00 pm

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। (File Photo: IANS)

আগামী ৭ ফেব্রুয়ারি পূর্ব মেদিনীপুর জেলার হলদিয়া হেলিপ্যাড ময়দানে আইওসি অনুষ্ঠানে যােগ দিতে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি এমনই সুত্র মারফত খবর। সূত্র মারফত আরও জানা যাচ্ছে যে সম্ভবত ৭ ফেব্রুয়ারি রাজনৈতিক সভা করতে পারেন প্রধানমন্ত্রী। যদিও এই মুহূর্তে কোনাে কর্মসূচির ঘােষণা করেনি রাজ্য বিজেপি। 

কলকাতা থেকে সরাসরি তিনি যাবেন শুভেন্দু অধিকারী’র গড় হলদিয়ায়। সেখানেই সরকারি ওই অনুষ্ঠানে যােগ দেবেন প্রধানমন্ত্রী। সেই অনুষ্ঠান শেষ করে দিল্লি ফিরে যেতে পারেন তিনি। 

খবর, রাজ্য নেতৃত্ব চেষ্টা করছে সম্ভব হলে প্রধানমন্ত্রীর রাজ্য সফর দীর্ঘায়িত করে কোনও রাজনৈতিক কর্মসূচি তাতে অন্তর্ভুক্ত করার। 

৬ ফেব্রুয়ারি কাঁথিতে সভা করবেন তৃণমূল যুব সভাপতি অভিষেক ব্যানার্জি। তার পরের দিন জেলায় প্রধানমন্ত্রী যাকে ঘিরে ক্রমশ পূর্ব মেদিনীপুর জেলার রাজনৈতিক সমীকরণ রাজ্য রাজনীতি পারদ ক্রমশ বাড়ছে। ইতিমধ্যেই নন্দীগ্রামে বিধানসভায় তৃণমূল কংগ্রেসের প্রার্থী হওয়ার জন্য ইচ্ছা প্রকাশ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। নন্দীগ্রামের জনসভা থেকে ঘােষণা করেন স্বয়ং নেত্রী। আর জননীতির জবাব ফিরিয়ে দেন এক সময় মমতা ব্যানার্জির কাছের নেতা হিসেবে পরিচিত শুভেন্দু অধিকারী। 

শুভেন্দু অধিকারী বিজেপিতে যােগদান করার পর ক্রমশ তৃণমূল নেতৃত্বকে আক্রমণ করে চলেছে। শুভেন্দুর মুখ থেকে শােনা যায় যে মমতা বন্দোপাধ্যায় যদি নন্দীগ্রামের প্রার্থী হয় তাহলে মমতা বন্দোপাধ্যায়কে ৫০ হাজার ভােটে হারাবাে। ভােট ঘােষণার আগেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি পূর্ব মেদিনীপুর জেলা সফরে এসে কি বার্তা দেন সেদিকেই তাকিয়ে রাজনৈতিক মহল। 

এদিকে শােনা গেছে, হলদিয়ায় মােদির সভায় থাকার জন্য সাংসদ দিব্যেন্দু অধিকারিকে পিএমও অফিস থেকে ফোন করে আমন্ত্রণ জানানাে হয়েছে। আগামী ৫-৬ ফেব্রুয়ারি এমনিও রাজ্যে আসতে চলেছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। তবে অমিত শাহ রাজ্যে না আসতে পারায় বিজেপি কর্মীরা হতাশ। সরকারি কর্মসূচি হলেও রাজ্যে প্রধানমন্ত্রীর উপস্থিতি যথেষ্ট তাৎপর্যপূর্ণ, প্রধানমন্ত্রীর আগমনের এই সম্ভানা বিজেপি ফের কর্মীদের চাঙ্গা করবে বলে মনে করছে রাজ্য বিজেপি।