বিধি নিষেধে আংশিক ছাড়, বেলা ১২ টা থেকে ৩ টে পর্যন্ত খােলা পাইকারি বাজার

প্রতীকী ছবি (File Photo: iStock)

লকডাউনে কার্যত আংশিক ছাড় ঘােষণা করলেন মুখ্যমন্ত্রী। এখন থেকে দুপুর ১২ টা থেকে বিকেল ৩ টে পর্যন্ত খােলা থাকবে পাইকারি বাজার। তথ্যপ্রযুক্তি সংস্থাগুলিও ১০ শতাংশ কর্মী নিয়ে দফতরে কাজ করতে পারবে।

সােমবার নবান্নে কোভিড ও ইয়াস পরিস্থিতি পর্যালােচনার পরে এই ঘােষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আগামী ১৫ জুন পর্যন্ত সব বিধি নিষেধের মেয়াদ বৃদ্ধি করেছে রাজ্য সরকার।

গত বৃহস্পতিবারই বিধি নিষেধের এই মেয়াদবৃদ্ধির কথা ঘােষণা করেছিলেন মুখ্যমন্ত্রী। সােমবার মুখ্যমন্ত্রী নবান্নে বলেন, গত কয়েকদিন ধরেই বাংলায় দৈনিক সংক্রমণের হার কমছে। দেড় সপ্তাহ ধরে কড়া বিধিনিষেধ জারি করার ফলে অ্যাক্টিভ কোভিড রােগির সংখ্যা কমছে।


রবিবারের বুলেটিন অনুযায়ী অ্যাক্টিভ কোভিড রােগির সংখ্যা এক লক্ষ থেকে কমে ৯৮ হাজার হয়েছে। সেই কারণেই লকডাউন বা আত্মশাসনে কিছুটা শিথিলতা আনা হচ্ছে। তবে এখনই গণ পরিবহন চালানাে হবে না বলেই জানা গিয়েছে।

দশ শতাংশ কর্মী নিয়ে তথ্য প্রযুক্তি সংস্থাগুলিকে অফিস খােলার ছাড়পত্র দেওয়া হয়েছে ঠিকই। কিন্তু এক্ষেত্রে তাদের নিজের দায়িত্বে উপযুক্ত প্রমাণ দেখিয়ে কর্মক্ষেত্রে আসতে হবে। অথবা সংস্থার পক্ষ থেকে কর্মীদের অফিসে আসার জন্য পরিবহণের ব্যবস্থা করে দিতে হবে।