দুর্গাপুর প্রােজেক্ট লিমিটেডের ৭ নম্বর ইউনিটে রহস্যজনক বিস্ফোরণে মৃত্যু এক শ্রমিকের

দুর্গাপুর প্রােজেক্ট লিমিটেড এর ৭ নম্বর ইউনিটে রহস্য জনক বিস্ফোরণ মৃত্যু হল এক শ্রমিকের আহতে বেশ কয়েক জন। এই বিস্ফোরণে ছিন্ন ভিন্ন হয়ে কর্মরত এক ঠিকা শ্রমিকের মৃত্যু হয় ঘটনাস্থলে পুলিশ এবং স্থানীয় সূত্রে জানা গেছে মৃত শ্রমিকের নাম ওমপ্রকাশ চৌহান (৩৬)। এই ঘটনায় আরাে একজন বাম রুইদাস নামে ঠিকা কর্মী গুরুতর আহত। আহত শ্রমিককে তড়িঘড়ি উদ্ধার করে নিয়ে যাওয়া হয় দুর্গাপুরের একটি বেসরকারি হাসপাতালে। 

মঙ্গলবার সকাল ১১ টা নাগাদ বিস্ফোরণে কেঁপে ওঠে গােটা ৭ নম্বর ইউনিট চত্বর। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসে কোক ওভেন থানার পুলিশ ও দমকল। মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য দুর্গাপুর

মহকুমা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ডিপিএল জি এম (পাওয়ার প্ল্যান্ট) গােপীনাথ পাটিল জানান বৈদ্যুতিক কোন বিস্ফোরণ ঘটেনি। অন্য কি কারনে বিস্ফোরণ হয়েছে খতিয়ে দেখছে ডিপিএল কর্তৃপক্ষ। তিনি আরও বলেন বিস্ফোরণেড় তীব্রতা দেখে মনে হচ্ছে না এটা কোন সাধারণ বিস্ফোরন। তিনি বিভাগীয় তদন্তের সাথে প্রশাসনিক ও পুলিশ এবং অন্যান্য তদন্তকারী সংস্থার সহায়েতা নেবেন।


অস্ত্র দিয়ে বিস্ফোরণের ঘটনার পর আহত শ্রমিকদের উদ্ধার করে হাসপাতালে পাঠাতে দেড়ি হওয়ায় অন্যান্য শ্রমিকেরা বিক্ষোভ দেখায়। তাদের দাবী শ্রমিক নিরাপত্তা বলে কিছু নেই। আহত শ্রমিকদের হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য একটা এ্যাম্বুলেন্স দুর্গাপুর প্রােজেক্ট লিমিটেডে নেই।