নারকেলডাঙ্গা থানায় হাজিরার ক্ষেত্রে সময় চান নূপুর শর্মা

এর পরেই কলকাতাসহ রাজ্যের অনেক জায়গায় নুপুরের নামে এফআইআর করেন নানা ব্যক্তি। থানায় নুপুর শর্মাকে ২০ জুন সশরীরে হাজিরা দিতে নোটিশ দেওয়া হয়।

Written by SNS Narkeldanga | June 21, 2022 10:51 am

নারকেলডাঙ্গা থানায় হাজিরার ক্ষেত্রে সময় চান নুপুর শর্মা। কলকাতা পুলিশকে একটি ইমেল মারফত এই বিষয়ে একটি চিঠি পাঠিয়েছেন তিনি। এই চিঠিতে নুপুর শর্মা জানিয়েছেন, চার সপ্তাহ পরে তিনি নারকেলডাঙ্গা থানায় হাজিরা দিতে পারবেন।

সোমবার নারকেলডাঙ্গা থানা হাজিরা দেওয়ার জন্য নুপুর শর্মাকে নোটিশ পাঠিয়েছিল। কিন্তু বিজেপির সাসপেন্ডেড জাতীয় মুখপাত্র নুপুর শর্মা এদিন নারকেলডাঙ্গা থানায় হাজিরা দেননি। তার জীবনের ঝুঁকি রয়েছে এই কথা জানিয়ে কলকাতা পুলিশের থেকে হাজিরা দেওয়ার জন্য চার সপ্তাহ সময় চেয়েছেন তিনি। সংবাদ সংস্থা সূত্রে খবর মারফত তিনি এই চিঠি কলকাতা পুলিশের কাছে পাঠিয়েছেন বলে জানা গিয়েছে।

তবে কলকাতা পুলিশের পক্ষ থেকে তাকে পরবর্তী কোন দিনক্ষণ জানানো হয়েছে কিনা সে বিষয়ে কিছু জানা যায়নি। নুপুর শর্মার হজরত মহম্মদকে নিয়ে বিতর্কিত মন্তব্য করার জেরে প্রতিবাদের ঝড় ওঠে দেশের নানা প্রান্তে বাংলার নানা প্রান্তেও বিক্ষোভ দেখা যায়।

এর পরেই কলকাতাসহ রাজ্যের অনেক জায়গায় নুপুরের নামে এফআইআর করেন নানা ব্যক্তি। এমন একটি এফআইআর এর ভিত্তিতেই নারকেলডাঙ্গা থানায় নুপুর শর্মাকে ২০ জুন সশরীরে হাজিরা দিতে নোটিশ দেওয়া হয়। ভারতীয় দন্ডবিধির ৪১ এ ধারায় নোটিশ পাঠানো হয়েছিল নুপুরকে।

তবে শুধু কলকাতা নারকেলডাঙ্গা থানাই নয়, নুপুর শর্মার বিরুদ্ধে মেদিনীপুরের কাঁথি থানাতেও একটি এফআইআর দায়ের করেছেন তৃণমূলের রাজ্যের সংখ্যালঘু সেল এর সাধারণ সম্পাদক তথা আইনজীবী আবু সোহেল।

নুপুরের বিরুদ্ধে সেখানে স্বেচ্ছায় শান্তিভঙ্গের প্ররোচনা দেওয়া হুমকি দেওয়ার সহ নানা ধারায় মামলা করা হয়েছে। এক্ষেত্রে অভিযোগকারী হুঁশিয়ারি দিয়েছেন নুপুরকে পুলিশ দ্রুত গ্রেপ্তার না করলে প্রয়োজনে তিনি সুপ্রিম কোর্টে আবেদন জানাবেন।