শুভেন্দু মীরজাফর নয়, আফজাল খাঁ: ব্রাত্য বসু

শুভেন্দু বা তার সঙ্গে যারা তৃণমূল ছেড়ে বিজেপিতে গিয়েছেন তারা। মীরজাফর বা বিভীষণ নয়। এটা ভুল। মীরজাফর বা বিভীষণ শেষ পর্যন্ত জিতেছিল।

Written by SNS Sabang | February 10, 2021 12:34 pm

ব্রাত্য বসু (ছবি: ফেসবুক | @BratyaBasuPolitical)

শুভেন্দু বা তার সঙ্গে যারা তৃণমূল ছেড়ে বিজেপিতে গিয়েছেন তারা। মীরজাফর বা বিভীষণ নয়। এটা ভুল। মীরজাফর বা বিভীষণ শেষ পর্যন্ত জিতেছিল। এরা বড়জোর শিবাজীর কাছ থেকে চলে যাওয়া আফজল খাঁ হতে পারে। আফজল খাঁর পিঠ শিবাজী বাঘনখ দিয়ে চিরে দিয়েছিল।

আগামী নির্বাচনে যিনি বিজেপির পতাকা নিয়ে সবংয়ের মাটিতে দাঁড়াতে আসবেন তার পিঠও মমতা চিরে দেবেন। মঙ্গলবার সবং স্কুলমাঠে ব্লক তৃণমূল যুব কংগ্রেস আয়ােজিত রাজনৈতিক সমাবেশে এই মন্তব্য করেন রাজ্যের মন্ত্রী ব্রাত্য বসু।

ব্রাত্যের এই মন্তব্যের বিরােধিতা করে সবংয়ের তৃণমূল ছেড়ে বিজেপিতে চলে যাওয়া নেতা অমূল্য মাইতি বলেন, “ উনি মন্ত্রী ওনার মুখে খুন জখমের ভাষা শােভা পায় না।’

সবংয়ের মানুষকে ব্রাত্যর বার্তা, মােদি সরকার ২০১৪ সালে ক্ষমতায় আসার পর সবংয়ের উন্নয়নের জন্য কানাকড়িও দেয়নি। ৬৫০ কোটি টাকার কেলেঘাই-কপালেশ্বরী সংস্কার প্রকল্পে এখনও ৩১৫ কোটি টাকা বকেয়া পড়ে আছে। মােদি সরকার ৬ বছরে এক পয়সাও দেয়নি। নদী আবার মজে গিয়েছে। সংস্কার না হলে সবংয়ে ফের বন্যা হবে।

সবংয়ে যারা বিজেপির পতাকা নিয়ে আসবেন তাদেরকে এই প্রশ্ন করতে হবে। যারা বিজেপ্রি প্রচারে আসবেন তাদের একথা বলতে হবে মমতা ব্যানার্জি খারাপ। তাই ক্ষমতায় এলে তার চালু করা ৬৪ টি প্রকল্প আমরা বন্ধ করে দেব । ব্রাত্য বলেন, বিজেপি নেতারা একথা বলবেন না। কিন্তু ক্ষমতায় এলে এই কাজটাই করবেন। বাংলার মেয়েরা সুরক্ষিত থাকে না। সবং হাথরস হয়ে যাবে।

কর্মসংস্থান প্রসঙ্গে মন্ত্রী বলেন, রাজ্যে পাঁচ বছরে ১ কোটি ২৬ লক্ষ কর্মসংস্থান হয়েছে। সবংয়ের মানুষ বলুন, এখানে একজনেরও কেন্দ্রীয় সরকারের কোনাে সংস্থায় চাকরি হয়েছে কিনা? মােদি কেবল বিদ্বেষ আর বিভাজনের রাজনীতি করছেন।

ব্রাত্য বলেন, বিজেপি রাজ্যে রথযাত্রা করছে। রথ মানুষের মধ্যে প্রেম, ভালবাসার কথা বলে। কিন্তু বিজেপির রথ মানুষের মধ্যে ঘৃণা ছড়ায়। হিংসার কথা বলে। গুজরাট থেকে যারা বাংলা দখলের স্বপ্ন নিয়ে আসছেন নির্বাচনের ফল বেরােলে তাদের হাঁটুর উপর ধুতি গুটিয়ে গঙ্গা পেরিয়ে দৌড়াতে হবে।

মানস ভুঁইয়া বলেন, আমার বিবাহিত জীবন ৪৮ বছরের। ভুলত্রুটি হয়েছে, ঝগড়া করেছি। কিন্তু বিভেদ হয়নি। তৃণমূল দলের সৈনিকদেরও এই কথাটা মাথায় রাখতে হবে। মমতার হাত ধরে সবংয়ের উন্নয়নের ফিরিক্তি পেশ করে মানস বলেন, ৩৪২টা গ্রামীণ ব্লকের মধ্যে সবংয়েই প্রথম অগ্নিনির্বাপণ কেন্দ্র তৈরি হয়েছে। ৭০ টি বাস থাকায় দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহ্ন নিগমের বাস টার্মিনাস হচ্ছে। মানসবাবু বলেন, সবং সহ দুই মেদিনীপুরের বন্যা আটকাবার জন্য কেলেঘাইকপারেশ্বরী প্রকল্পে কেন্দ্র সরকার টাকা না দিলেও কেউ প্রতিবাদ করেনি।

যুবনেতা দেবাংশু ভট্টাচার্য বলেন, গরুর দুধ যেদিন সােনা বেরােবে সেদিন দিলীপ ঘােষ রাজ্যের মুখ্যমন্ত্রী হবেন। আর তৃণমূল থেকে বেরিয়ে যারা বিজেপিতে গিয়েছেন তাদের দিয়ে মমতার বিরুদ্ধে লড়াই করা যাবে না। এদিনের সভায় উপস্থিত ছিলেন বিধায়ক গীতারানি ভুইঞা, শেখ আবু কালাম বক্স, নিশিকান্ত কর প্রমুখ।