নেতাজি রাজনৈতিক নেতা ছিলেন, তাঁকে নিয়ে অবশ্যই রাজনীতি করব: দিলীপ

নেতাজির ১২৫ তম জন্মদিবসে ভিক্টোরিয়ায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদির উপস্থিতিতে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিকে পােডিয়ামে বক্তৃতা দিতে ডাকা হয়।

Written by SNS Kolkata | January 25, 2021 3:30 pm

দিলীপ ঘােষ (File Photo: IANS)

রবিবার বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘােষের মুখে নদিয়ার ধুবুলিয়ায় বিজেপির শিক্ষা সেলের এক অনুষ্ঠানে জয় শ্রী রাম শ্লোগান নিয়ে আবার হুঙ্কার শােনা গেল। ২৩ জানুয়ারি Kol

মুখ্যমন্ত্রীর বক্তৃতার শুরুতেই দর্শকদের মধ্যে থেকে মুখ্যমন্ত্রীকে হেনস্থা করার উদ্দেশ্যে জয় শ্রী রাম শ্লোগান ওঠে। সরকারি অনুষ্ঠানে এ ধরনের ধর্মীয় ভাবাবেগের বিশেষত একটি ধর্মের শ্লোগান দেওয়ায় তীব্র প্রতিবাদ করে মুখ্যমন্ত্রী বক্তৃতা না দিয়েই নেমে যান।

এরপরই রাজনৈতিক মহলে চাপানউতাের শুরু হয়। সমস্ত রাজনৈতিক দল এই ধরনের শ্লোগানের ওই অনুষ্ঠানে দেওয়ার বিরােধিতা করেন।  এমনকি বিজেপির মধ্যেও দুমত শােনা যায়। কৈলাস বিজয়বর্গীয় শ্লোগানের পক্ষে টুইট করলেন শমীক ভট্টাচার্য এ ধরনের শ্লোগান না দিলেই ভাল হত বলে উল্লেখ করেন।

এদিকে আজ নদিয়ায় এসে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে বিজেপি নেতা দিলীপ ঘােষ জয় শ্রী রাম শ্লোগানের পক্ষে সাফাই দিয়ে বলেন, নেতাজি রাজনৈতিক নেতা ছিলেন, তাকে নিয়ে অবশ্যই রাজনীতি করব। কারুর বাপের হিম্মত আছে। আটকাক।  জয় শ্রী রাম শ্লোগানে যারা ভয় পায়। তাদের রাজনীতি করা উচিত নয়। আমাকে তাে প্রতিদিন কালাে পতাকা ও গাে ব্যাক শুনতে হয়। আমি গুরুত্ব দিই না। জানি ওদের ক্ষমতা ওই টুকুই।

উনি জয় বাংলা বলেন কখনাে জয় কালি বলেছেন। জয় শ্রী রাম বলা । মমতা লােককে জেলে পাঠিয়েছে । রামনাম যে । শুনতেপায় না তার অন্তিম সময় এসে গিয়েছে বলে উল্লেখ করেন দিলীপ ঘােষ।

রাজীব ব্যানার্জি কি বিজেপিতে যােগ দেবেন প্রশ্নের উত্তরে বলেন, ওনাবেই জিজ্ঞেস করুন। তৃণমূল জঞ্জালে পূর্ণ হয়ে গিয়েছে। সব সাফ হয়ে যাবে। ডায়াসে দাড়িয়ে বিজেপিতে যােগদান করানাে হবে বলে জানান দিলীপ।

৩০ জানুয়ারি এ রাজ্যে এসে অমিত শাহের নবদ্বীপের ইন্ধনে ঝটিকা সফরে যাওয়ার সম্ভাবনা রয়েছে। বনগাঁয়  মতুয়াদের নিয়ে সভা হাওড়ার ডুমুরজলা জনসভা ও রােড শাে এর সম্ভাবনার কথা এদিন দিলীপ ঘােষ উল্লেখ করেন।

এদিকে গতকাল ভিক্টোরিয়ার ঘটনার প্রতিবাদ রবাির গােটা রাজ্যের বিভিন্ন জায়গায় কুশপুত্তলিকা, মিছিল করে প্রতিবাদ জানানাে হয়। বিশিষ্ট গায়ক প্রাক্তন সাংসদ কবীর সুমন কলকাতার রাস্তায় নেমে গায়ে পোস্টার লাগিয়ে প্রতিবাদ জানান। এ রাজ্যের শিল্পী সাহিত্যকদের একটা বড় অংশ ভিক্টোরিয়ায় মুখ্যমন্ত্রীকে অপমানের প্রতিবাদ করেন।

দিলীপ বাবু বক্তব্য প্রসঙ্গে তৃণমূলের নদিয়া জেলা মুখপাত্র বানীকুমার রায় বলেন, ওদের যা দর্শন তাতে ওই কম নােংরা কথা ওদের মুখেই মানায়। দেশনায়ক দেশবরেণ্য মানুষদের নিয়ে ওরা নােংরা রাজনীতি করছে। বাংলার মানুষ এসব বরদাস্ত করবে না।