নারদকান্ডে ইডির নোটিশ প্রসূন বন্দ্যোপাধ্যায়, ববি হাকিম ও মদন মিত্রকে

মদন মিত্র (ছবি: টুইটার | @madanmitraoff)

নারদকাণ্ডে এবার তৃণমূলের প্রভাবশালী নেতা তথা মন্ত্রী ফিরহাদ হাকিম, সাংসদ প্রসূন বন্দ্যোপাধ্যায় ও প্রাক্তন মন্ত্রী মদন মিত্রকে ইডির নােটিশ দেওয়া হয়েছে বলে খবর। প্রসূন বন্দ্যোপাধ্যায়কে বিষয়ে জিজ্ঞাসা করা হলে তিনি কোনও নােটিশ পাননি বলে জানান। মদন মিত্র, ফিরহাদ হাকিমকে ফোন করা হলেও যােগাযােগ করা যায়নি।

সূত্রের খবর, ২০০৮ সাল থেকে এই তিন নেতার আয় ব্যায়ের হিসেব চেয়েছে ইডি। আয়ের অতিরিক্ত সম্পত্তি রয়েছে কিনা তা খতিয়ে দেখতেই এই নােটিশ পাঠানাে হয়েছে। প্রসঙ্গত, ২০১৬ সালে পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনের ঠিক আগে নারদ নিউজ ডট কম নামে এক সংবাদ আলােড়ন ফেলে দিয়েছিল গােটা দেশে।

নিউজে দেখা যায়, তৃণমূলের বিভিন্ন নেতা-মন্ত্রীরাও কিছু পুলিশ আধিকারিক টাকা নিচ্ছেন। এরপরই সিবিআই, এনফোর্সমেন্ট ডিরেক্টরেট এই ঘটনার তদন্ত শুরু করে। এই কাণ্ডে প্রথম গ্রেফতার হন আইপিএস অফিসার এসএমএইচ মির্জা।


ইতিমধ্যেই নারদ কাণ্ডে অভিযুক্ত তৃণমূলের সব সাংসদ ও মন্ত্রীর ভয়েস স্যাম্পেল নিয়ে নিয়েছে সিবিআই। কাকলি ঘােষ দস্তিদার, শােভন চট্টোপাধ্যায়, সুব্রত মুখােপাধ্যায়েরা নিজাম প্যালেসে সিবিআই দফতরে গিয়ে ভয়েস স্যাম্পেল দিয়ে এসেছেন।