বিজেপির পােস্টার সাঁটানােকে কেন্দ্র করে নানুরে গুলি

রাজনৈতিক দিক থেকে উত্তেজনাকর পরিস্থিতির মধ্যে থাকা বীরভূমের নানুরে আসন্ন বিধানসভা নির্বাচনকে কেন্দ্র করে ইতিমধ্যেই রাজনৈতিক পারদ চড়তে শুরু করেছে।

Written by SNS Bolpur | November 23, 2020 7:19 pm

প্রতিকি ছবি (Photo: iStock)

রাজনৈতিক দিক থেকে উত্তেজনাকর পরিস্থিতির মধ্যে থাকা বীরভূমের নানুরে আসন্ন বিধানসভা নির্বাচনকে কেন্দ্র করে ইতিমধ্যেই রাজনৈতিক পারদ চড়তে শুরু করেছে। বিগত পঞ্চায়েত নির্বাচনের সময় থেকেই এখানে বিজেপি তাদের অতিক্তত্ব জানান দিতে শুরু করেছে।

এবার বিধানসভা নির্বাচনের লক্ষ্যে বিজেপি শাসক তৃণমূল কংগ্রেসকে তাদের প্রতিপক্ষ হিসেবে দাঁড় করিয়ে প্রচার কর্মসূচি চালিয়ে যাচ্ছে। আর তা নিয়েই তৃণমূল কংগ্রেসের সঙ্গে বিজেপির দ্বন্দ্ব শুরু হয়ে গিয়েছে। ইতিমধ্যেই যার আঁচ পাওয়া গেল শনিবার ২১ নভেম্বর সন্ধ্যায়। বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘােষের আগামী ২৫ নভেম্বর জেলার সদর শহর সিউড়িতে দলীয় কর্মসূচিতে আসার কথা রয়েছে। এজন্য বিজেপির পক্ষ থেকে জেলায় প্রচারাভিযান চালানাে হচ্ছে জোরালােভাবে । তারই পরিপ্রেক্ষিতে ২১ নভেম্বর সন্ধ্যায় বিজেপির বেশ কয়েকজন কর্মী জলুন্দি গ্রাম পঞ্চায়েতের বঙ্গছত্র গ্রামে প্রচারাভিযান চালাবার সঙ্গে সঙ্গে দেওয়ালে পােস্টারও সাঁটছিলেন।

বিজেপি কর্মীদের অভিযােগ , তখনই তৃণমূল কংগ্রেস কর্মীরা তাদের উপরে আক্রমণ চালায়। তারা আগ্নেয়াস্ত্র থেকে গুলিও ছােড়ে। তারা কোনোগ্রমে মাঠের মধ্যে দিয়ে পালিয়ে গিয়ে প্রাণরক্ষা করেন। খবর পেয়ে নানুর থানা থেকে পুলিশ গিয়ে গ্রামে পৌঁছয়। গ্রামে উত্তজনা থাকায় পুলিশ টহলও দেয়। তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে অবশ্য তাদের বিরুদ্ধে আনা অভিযােগ অস্বীকার করে বঙ্গছত্র গ্রামে কোনাে ঘটনাই ঘটেনি বলে দাবি করা হয়েছে। তবে গ্রামের রাস্তায় গুলির খালি খােল দেখা গিয়েছে। গ্রামে উত্তেজনা থাকায় পুলিশি টহলের ব্যবস্থা করা হয়েছে।