নেহরু যুব কেন্দ্রের নমামি গঙ্গা কর্মসূচি

কেন্দ্রীয় সরকারের নেহরু যুব কেন্দ্র মুর্শিদাবাদের উদ্যোগে এবং স্বেচ্ছাসেবী সংস্থা স্বামী বিবেকানন্দ ওয়েলফেয়ার সোসাইটি সহযােগিতায় নমামি গঙ্গা কর্মসূচি।

Written by SNS Behrampore | October 30, 2020 1:20 pm

প্রতিনিধিত্বমূলক চিত্র (Photo: iStock)

কেন্দ্রীয় সরকারের নেহরু যুব কেন্দ্র মুর্শিদাবাদের উদ্যোগে এবং স্বেচ্ছাসেবী সংস্থা স্বামী বিবেকানন্দ ওয়েলফেয়ার সোসাইটির সহযােগিতায় সম্প্রতি অনুষ্ঠিত হয়ে গেল নমামি গঙ্গা কর্মসূচি।

বহরমপুর থানার হরিদাসমাটি গ্রামপঞ্চায়েতের কৃষ্ণমাটি গঙ্গানগর গঙ্গাঘাটে এই কর্মসূচিটি আয়োজিত হয়। উপস্থিত ছিলেন নেহরু যুব কেন্দ্রের জেলা সংযােজক দীনবন্ধু সাহা, নমামি গঙ্গার বহরমপুর জেলা প্রকল্প আধিকারিক সাত্যকী জানা, স্বেচ্ছাসেবী সংস্থা সিনি’র সহ পরিচালক জয়ন্ত চৌধুরী প্রমুখ।

সামাজিক দুরত্ব বজায় রেখে পঞ্চম ও অষ্টম শ্রেণির ৪০ জন ছাত্রছাত্রীকে নিয়ে বসে আঁকো প্রতিযোগিতাও এদিন অনুষ্ঠিত হয়। প্রত্যেক প্রতিযোগীকে একটি করে গাছের চারা বিতরণ করা হয়।

এছাড়াও এদিন উদ্যোক্তারা বৃক্ষরোপণের পাশাপাশি গঙ্গার ঘাট পরিষ্কার, গঙ্গা পুজো, গঙ্গা আরতি প্রদর্শন করেন। সেইসঙ্গে ছিল মনােজ্ঞ আলোচনাসভা। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন তাপস গােস্বামী এবং মনীসা ঠাকুর। সহযোগিতা করেন শুভঙ্কর দরকাস এবং অমরেশ মণ্ডল।