নন্দীগ্রামকে দেখে আমার হৃদয় কাঁপছে: রাজ্যপাল

পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনকর। (File Photo: IANS)

রাজ্যপাল জাদীপ ধনকড় শনিবার নন্দীগ্রামের বিভিন্ন গ্রাম ঘােরেন। বহু জায়গায় নন্দীগ্রামের মহিলারা রাজ্যপালের সামনে কান্নায় ভেঙে পড়েন। কারও স্বামী ঘরে নেই, আবার কারও বাড়ি চুরমার করে দেওয়া হয়েছে। 

রাজ্যপাল জগদীপ ধনকড় বললেন, ‘এমন ভয়াবহ পরিস্থিতি ভাবা যায় না। মাননীয়া মুখ্যমন্ত্রী অপনি করােনার সঙ্গে লড়েন কিন্তু সাধারণ মানুষকে সুরক্ষা দিন। এমন ভয়াবহ পরিস্থিতি দেখে আমার হৃদয় কাঁপছে। বাড়ি বাড়ি আক্রান্ত হচ্ছেন নিরীহ মানুষ। মুখ্যমন্ত্রীর উচিত বিষয়টি দেখা। যেখানে যাচ্ছি, লােকজন নেই। সবাই ঘর ছেড়ে পালিয়ে গেছে ভয়ে। শুধু তারাই ঘরে আছেন, যাঁরা আক্রান্ত হয়েছেন।’ 

ধনকড়ের বক্তব্য, ভােটের পর এমন হিংসা ভূভারতে কোথাও দেখা যায় না। এত নৃশংসতা কল্পনাও করা যায় না। 


প্রসঙ্গত, কোচবিহার সফরে রাজ্যপালের সঙ্গে ছিলেন বিজেপি সাংসদ নিশীথ প্রামাণিক। তা নিয়ে বিতর্ক হয়। তৃণমূল মুখপাত্র তথা রাজ্যসভার সাংসদ সুখেন্দুশেখর রায় বলেন, একজন কুখ্যাত সাংসদকে নিয়ে উনি ঘুরছেন। রাজ্যপালকে এখনই বরখাস্ত করা উচিত। 

এরপর গতকালই নন্দীগ্রামের বিধায়ক তথা রাজ্যের বিরােধী দলনেতা শুভেন্দু অধিকারী বলেন, রাজ্যপাল স্বচক্ষে নন্দীগ্রাম দেখে আসুন, তার সঙ্গে বিজেপির কেউ থাকবে না। 

এদিন রাজ্যপালের হেলিকপ্টার নামে নন্দীগ্রামের হরিপুর হেলিপ্যাডে। সেখানে তাঁকে স্বাগত জানান শুভেন্দু। তারপর একাই নিরাপত্তারক্ষী নিয়ে নন্দীগ্রামের বিভিন্ন জায়গায় ঘুরেছেন রাজ্যপাল।