কালীঘাটে ‘মোদিশাহসুরমর্দিনী’

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Photo:SNS)

দেবীপক্ষের সূচনা হতে এখনও কিছুদিন বাকি। কিন্তু কালীঘাটে রবিবার এক অন্য দেবীপক্ষের সূচনা হয়ে গেল। এ দেবী মানবি। আর এই দেবীর বন্দনাতেই হোর্ডিং লাগানো হল কালীঘাটে। হোর্ডিংয়ে বড় বড় করে লেখা ‘মোদিশাহসুরমর্দিনী’।

এই হোর্ডিং লাগানো হয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কালীঘাটের বাড়ির সামনে। ৮৩ নং ওয়ার্ড তৃণমূল মহিলা কংগ্রেসের তরফে মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রচারে এই হোর্ডিং লাগানো হয়।

বিপুল ভোটের ব্যবধানে বিরোধীদের পরাজিত করেছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনিই বর্তমানে সমস্ত বিরোধী দলের প্রধান মুখ হয়ে উঠতে চলেছেন। আর এই ভাবনাটাকেই প্রচার আলোয় আনলেন ৮৩ নং ওয়ার্ড তৃণমূল মহিলা কংগ্রেস।


৮৩ নং ওয়ার্ড তৃণমূল মহিলা কংগ্রেসের সভানেত্রী মিল্কি মজুমদার জানালেন, কেন্দ্রের বিজেপি সরকারের মোদি ও শাহ জুটি মহিষাসুর সমান। এঁদের কালো ছায়া সারা ভারতবর্ষকে গ্রাস করেছে। দ্রব্যমূল্য বৃদ্ধি, জ্বালানির দাম বৃদ্ধি, মেয়েদের সুরক্ষার অভাব, সবকিছু মিলিয়ে সারা ভারতজুড়ে মোদি-শাহ জুটির কুপ্রভাব দেখা যাচ্ছে।

এরই মাঝে একমাত্র প্রতিবাদী কণ্ঠ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। তিনিই পারেন এই অসুররূপীদের বধ করতে। তাই মমতা বন্দ্যোপাধ্যায়কে দেবী দুর্গা রূপে বন্দনা করে আমরা তাকে মোদিশাহসুরমর্দিনী এই সম্বোধনে ভূষিত করেছি।

যদিও তিনি জানালেন, এই শব্দবন্ধের আসল রচয়িতা দক্ষিণ কলকাতা তৃণমূল যুব কংগ্রেসের সহসভাপতি রাজা মজুমদার এবং ৮৩ নং ওয়ার্ডের কো-অর্ডিনেটর মঞ্জুশ্রী মজুমদার। ভবানীপুর বিজয়ের পরে এবার যে ২০২৪-এর লোকসভা নির্বাচন মমতার পাখির চোখ তা এই হোর্ডিং দেখে বলাই যায়।