কোভিড পরিস্থিতির মােকাবিলায় পরিদর্শনে মমতা

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (File Photo: IANS)

মুখ্যমন্ত্রী হিসাবে শপথ গ্রহণ। আর তার পরেই করােনা পরিস্থিতিকে যথাযথ গুরুত্ব দিয়ে শহরের একাধিক হাসপাতাল পরিদর্শন করলেন তিনি। এদিন তিনি শম্ভুনাথ পণ্ডিত হাসপাতাল এবং পুলিশ হাসপাতালেও যান। বুধবার মুখ্যমন্ত্রী পদে শপথ নেওয়ার পর কোভিড মােকাবিলাতে কোমর বেঁধে নামলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

প্রথমে করােনা নিয়ন্ত্রণ নিয়ে উচ্চপর্যায়ের বৈঠকের পর রাজ্যবাসীর জন্য নয়া নির্দেশিকা জারি করেন তিনি। বিভিন্ন পরিষেবাকে কমানাে হয়। ৬ মে থেকে সমক্ত লােকান ট্রেন বন্ধ থাকবে বলেও ঘােষণা করেন মমতা।

এই বিষয়ের সাংবাদিক বৈঠক শেষ করেই হাসপাতাল পরিদর্শনে বেরিয়ে পড়েন মমতা। তিনি প্রথমে পরিদর্শন করেন ভবানীপুরের শম্ভুনাথ পণ্ডিত হাসপাতাল। সেখানে কিভাবে করােনা মােকাবিলার ব্যবস্থা করা হয়েছে তা খতিয়ে দেখেন তিনি। সেই সঙ্গে শােনেন মানুষের অভিযােগের কথাও।


তিনি জানতে পারেন করােনা পরীক্ষার রিপাের্ট পেতে দিন তিনেক সময় লাগছে। সেই রিপাের্ট যাতে আরও দ্রুত দেওয়া সম্ভব হয়, অন্তত কোনও ব্যক্তি পজিটিভ কিংবা নেগেটিভ কিনা সেটুকু তথ্য দ্রুত জানিয়ে দিতে বলেন মুখ্যমন্ত্রী।

এরপর মুখ্যমন্ত্রীর দ্বিতীয় গন্তব্য, পুলিশ হাসপাতাল। এই অতিমারি পরিস্থিতিতে যাতে চিকিৎসা ক্ষেত্রে কোনাে ত্রুটি না থাকে তাই মমতার এই পদক্ষেপ বলে জানা গিয়েছে। এছাড়া বিভিন্ন জেলাতে করােনা রােগীদের জন্য হাসপাতালে বেডের অভাব অভিযােগ উঠছে ভুরিভুরি। তার মধ্যে করােনা রােগীদের জন্য অক্সিজেনের অভাবে হাহাকার বাড়ছে।

এই অবস্থাতে জেলার বিভিন্ন হাসপাতালে বেড় বাড়ানাে হবে বলে নিশ্চিত করেন মমতা। এমনকি শহরের স্টেডিয়ামগুলিকে কোভিড মােকাবিলার জন্য ব্যবহার করা হবে বলে জানান মমতা বন্দ্যোপাধ্যায়।