ক্যানসার হাসপাতালের উদ্বোধনে আজ মোদির সঙ্গে থাকছেন মমতাও

শুক্রবার কলকাতার চিত্তরঞ্জন ন্যাশনাল ক্যানসার ইনস্টিটিউটের দ্বিতীয় ক্যাম্পাসের ভার্চুয়াল উদ্বোধনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মেদির সঙ্গে থাকবেন মমতা বন্দ্যোপাধ্যায়ও। বৃহস্পতিবার সাংবাদিক সম্মেলনে জানালেন মুখ্যমন্ত্রী।

বৃহস্পতিবার বেলার দিকে প্রধানমন্ত্রীর দফতর থেকে জানানো হয়েছে, ভার্চুয়াল মাধ্যমে শুক্রবার এই হাসপাতালের উদ্বোধন করবেন মোদি।

ট্যুইটে বলা হয়েছে, দেশের সর্বত্র স্বাস্থ্য পরিষেবার উন্নতি প্রধানমন্ত্রীর অন্যতম লক্ষ্য। তা মাথায় রেখেই দ্বিতীয় ক্যাম্পাসটি তৈরি করা হয়েছে।


মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘কাল প্রধানমন্ত্রীর সঙ্গে ক্যানসার হাসপাতালের দ্বিতীয় ক্যাম্পাসের উদ্বোধন করব। অনুষ্ঠান ভার্চুয়ালি হবে। সেটা কালীঘাটের অফিস থেকেই করে দেব আমি।’

নিউটাউনে চিত্তরঞ্জন ক্যানসার হাসপাতালের দ্বিতীয় ক্যাম্পাস তৈরি করেছে কেন্দ্রীয় সরকার। কেন্দ্রের তরফে জানানো হয়েছে, ক্যানসার চিকিৎসার অত্যাধুনিক সব সুযোগসুবিধা থাকবে ওই হাসপাতালে।

থাকবে নিউক্লিয়ার মেডিসিনের সুবিধা, রোগীর আত্মীয়দের থাকার জন্য অতিথিনিবাস এবং চিকিৎসকদের আবাসন। থাকছে ৭৫০ টি শয্যা। ১০০০ কোটি টাকা খরচ করে তৈরি হচ্ছে ওই দ্বিতীয় ক্যাম্পাস। বৃহস্পতিবার মমতা বলেন, ‘আমরাও ২৫ শতাংশ টাকা খরচ করেছি এই হাসপাতালের জন্য।’