৮ মে পর্যন্ত খড়্গপুরে থাকছেন মমতা

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Photo: IANS)

৮মে পর্যন্ত খড়গপুরে থাকছেন মুখ্যমন্ত্রী ।প্রথমে জানা গিয়েছিল তিনি ৬ তারিখ কলকাতা রওনা দেবেন।কিন্তু পরিবর্তিত পরিস্থিতিতে মুখ্যমন্ত্রীর মেদিনীপুর সফরসূচিতে সম্প্রসারণ ঘটতে চলেছে বলে জানা যাচ্ছে।ফণীর প্রভাবে মুখ্যমন্ত্রীর দুদিনের জনসভা বাতিল হয়েছে। সে কারণে সফরসূচিতেও পরিবর্তন ঘটতে চলেছে।

খড়গপুর থেকে ঘাটাল , মেদিনীপুর , ঝাড়গ্রাম , লােকসভা কেন্দ্রে মুখ্যমন্ত্রীর দলীয় প্রার্থীদের হয়ে প্রচারের কর্মসূচি রয়েছে।এদিকে বৃহস্পতিবার মুখ্যমন্ত্রী খড়গপুরে পৌছেই ওখান থেকেই তিনি ফণী মােকাবিলায় যাবতীয় নির্দেশ রাজ্য প্রশাসনকে দিয়েছেন।এদিনও সেই ধারা অব্যাহত ছিল।মুখ্যমন্ত্রীকে জেলায় স্বাগত জানান,তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি অজিত মাইতি।এদিকে মুখ্যমন্ত্রী জেলায় থাকা মানে জেলা প্রশাসনের আধিকারিকদের ব্যস্ততা তুঙ্গে যতদুর জানা গিয়েছে গভীর রাত পর্যন্ত পশ্চিম মেদিনীপুরের পুলিশ সুপার অলক রাজোরিয়া এবং পশ্চিম মেদিনীপুরের জেলাশাসক পি মােহন  গান্ধি অফিসে রয়েছেন।সেই সঙ্গে স্থানীয় প্রশাসনও সতর্ক রয়েছে।শুধু পশ্চিম মেদিনীপুরই নয় সতর্ক রয়েছে ঝাড়গ্রাম জেলার এসপি ও ডিএমও।এদিন দলীয় কোনও নেতার সঙ্গে মুখ্যমন্ত্রী দেখা করেননি।এই কয়েকটা দিন  রাজনীতি ভুলে ফণী মােকাবিলায় সবাইকে এক হয়ে কাজ করার আহ্বান জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

আগামী ৬ মে সােমবার বনগাঁ,বারাকপুর, হাওড়া , উলুবেড়িয়া , শ্রীরামপুর , হুগলি , আরামবাগ কেন্দ্রের নির্বাচন রয়েছে।সেই দিনও মমতা বন্দ্যোপাধ্যায় খড়গপুরে থাকবেন। খড়গপুর থেকে বারাকপুর তাঁর নজর যে সর্বত্র থাকবে  একথা বলাই বাহুল্য। এদিকে মেদিনীপুরে ভােটের প্রশিক্ষণের দিনক্ষণ পরিবর্তন করা হয়েছে।ফণীর কারণে ৪ ও ৫ তারিখের পরিবর্তে হবে  ৭ ও ৮ তারিখ। তবে স্থান অপরিবর্তিত থাকছে ।