ফেসবুকে মমতাকে খুনের হুমকি, অভিযুক্ত অধ্যাপক

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। (Photo: IANS)

স্যোশাল মিডিয়ায় রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে খুনের হুমকি দেওয়া হয়েছে। এই মর্মে কলকাতা বিশ্ববিদ্যালয়ের এক অধ্যাপকের বিরুদ্ধে দায়ের করা হল অভিযােগ। অভিযােগের ভিত্তিতে ইতিমধ্যেই ঘটনার তদন্ত শুরু করা হয়েছে।

শুক্রবার দুপুরে লালবাজার সাইবার সেলের দ্বারস্থ হন তমাল দত্ত নামে একজন যুবক তিনি কলকাতা বিশ্ববিদ্যালয়ের ছাত্র। এই ছাত্রই এদিন অরিন্দম ভট্টাচার্য নামে তার বিশ্ববিদ্যালয়েরই এক অধ্যাপকের বিরুদ্ধে লিখিত অভিযােগ করেন।

তিনি বলেন, বৃহস্পতিবার ফেসবুক ব্যবহারের সময় একটি পােস্ট দেখতে পান তিনি। সেখানেই মমতা বন্দ্যোপাধ্যায়কে খুনের ইচ্ছে প্রকাশ করে একটি কমেন্ট করেছিলেন ওই অধ্যাপক। ওই কমেন্টের পরিপ্রেক্ষিতেই কলকাতা পুলিশের দ্বারস্থ হন তমাল দত্ত।


অভিযােগকারী দাবি করেন, ওই পােস্ট দেখার পর থেকেই তার মনে হয়েছে, মুখ্যমন্ত্রীর প্রাণ সঙ্কটাপন্ন। সেই কারণেই তিনি লালবাজারে এসেছেন অভিযোগ দায়ের করতে। প্রমাণ হিসেবে জমা দেন অরিন্দম ভট্টাচার্যের কমেন্টের স্ক্রিনশট।

এই বিষয়ে পুলিশের সহযােগিতা চেয়েছেন তমালবাবু। অভিযুক্তের শাস্তিরও দাবি জানিয়েছেন। প্রসঙ্গত এর আগেও স্যোশাল আক্রমণ করা হয়েছিল মুখ্যমন্ত্রীকে। আপত্তিকর ভাষায় গালিগালাজ করা হয়েছে। পেয়েছে অভিযুক্তরা। আবারও একই ঘটনার পুনরাবৃত্তি ঘটল।