৮ মার্চ তৃণমূলের রাজ্য কমিটি গড়তে বৈঠকে বসতে পারেন মমতা

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (ছবিঃএসএনএস)

মার্চ মাসের শুরুতেই তৃণমূলের রাজ্য কমিটি গড়তে বৈঠকে বসতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়। তৃণমূল সূত্রে খবর, আগামী ৮ মার্চ দক্ষিণ কলকাতার নজরুল মঞ্চে অনুষ্ঠিত হতে পারে এই বৈঠক।

তৃণমূলের প্রতীকে নির্বাচিত সাংসদ, বিধায়ক, জেলা সভাপতি এবং সব শাখা সংগঠনের শীর্ষ নেতাদের বৈঠকে ডাকা হতে পারে। সেই বৈঠকেই রাজ্য সংগঠনের সর্বস্তরের খোলনলচে বদলে দেবেন তৃণমূল নেত্রী।

২ ফেব্রুয়ারি নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে তৃণমূলের সাংগঠনিক নির্বাচনে দলের সর্বভারতীয় সভানেত্রী মনোনীত হয়েছেন মমতা।


তার পরেই গত ১২ ফেব্রুয়ারি কালীঘাটের বাসভবনে তৃণমূল নেত্রী দলের সর্বস্তরের কমিটি ভেঙে জাতীয় কর্মসমিতি ঘোষণা করেন। ২০ জন নেতাকে নিয়ে জাতীয় কর্মসমিতি গঠন করা হয়।

গত ১৮ ফেব্রুয়ারি কালীঘাটের বৈঠকে নতুন করে সর্বভারতীয় কমিটির পদাধিকারীদের নাম ঘোষণা করেছেন তিনি।

ওই দিনই তৃণমূলের সর্বভারতীয় সহসভাপতি পার্থ চট্টোপাধ্যায় জানিয়েছিলেন নেত্রী সময় মতো রাজ্য কমিটি ও তার পদাধিকারীদের নাম ঘোষণা করবেন। তৃণমূল সূত্রের খবর, ৮ মার্চের বৈঠকেই সব শাখা সংগঠনের শীর্ষস্তরে রদবদল হতে পারে।

এমনকি জেলা সভাপতি হিসেবেও উঠে আসতে পারে বেশ কিছু নতুন নেতা। ইতিমধ্যেই নতুন পদাধিকারীদের নামের খসড়া তৈরি হয়ে গিয়েছে। নজরুল মঞ্চের বৈঠকের আগে তাতে নিজের মতামত জানাবেন তৃণমূল নেত্রী।

অন্য দিকে, বিধাননগর, আসানসোল, চন্দননগর এবং শিলিগুড়ি পুরসভার মেয়র পারিষদ ও বরো চেয়ারম্যানদের নাম চূড়ান্ত হয়ে গিয়েছে বলেই তৃণমূল সূত্রে খবর।

দায়িত্বপ্রাপ্ত নেতা সুব্রত বক্সী, পার্থ চট্টোপাধ্যায়, ফিরহাদ হাকিম এবং অরূপ বিশ্বাস বৈঠক করে এ বিষয়ে তালিকা চূড়ান্ত করেছেন। মুখ্যমন্ত্রী সেই তালিকায় সায় দিলেই তা ওই চার পুরসভার দায়িত্বে থাকা নেতাদের কাছে পাঠিয়ে দেওয়া হবে।