বিশ্ব আদিবাসী অনুষ্ঠানে ঝাড়গ্রামে আজ মমতা

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Photo:SNS)

বিধানসভা নির্বাচনে ঝাড়গ্রাম জেলার চারটি বিধানসভা আসনে জয় লাভের পর এই প্রথমবার আদিবাসী দিবসের অনুষ্ঠানে যােগ দিতে আসছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ সােমবার বিশ্ব আদিবাসী দিবসের অনুষ্ঠান উদ্বোধন করলে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

ঝাড়গ্রাম শহরের ঘােড়াধরা স্টেডিয়ামে বিশ্ব আদিবাসী দিবসের অনুষ্ঠানের আয়ােজন করা হয়েছে। সেই লক্ষ্যে অনুষ্ঠান মঞ্চ তৈরি থেকে শুরু করে প্যান্ডেলের যাবতীয় কাজ সম্পন্ন হয়েছে। একটি মঞ্চ করা হয়েছে পঁচিশ ফুট বাই চল্লিশ ফুটের। পুরাে মন্ডপটি চারিপাশ ঘিরে দেওয়া হয়েছে।

কোভিড প্রটোকল মেনে পুরাে অনুষ্ঠান হচ্ছে। সামাজিক দূরত্ব মেনে অনুষ্ঠানে আগত মানুষজন যাতে বসতে পারে তার ব্যবস্থা করা হয়েছে। অনুষ্ঠান স্থলে প্রবেশের আগে অ্যান্টিজেন পরীক্ষা করার ব্যবস্থা থাকছে। অনুষ্ঠান স্থলে প্রবেশের আগে করােনা পরীক্ষা বাধ্যতামূলক। সাংবাদিকদের ক্ষেত্রেও এই একই নিয়ম। দুপুর দুটো নাগাদ বিশ্ব আদিবাসী দিবসের অনুষ্ঠানের সুচনা হবে।


মুখ্যমন্ত্রী সােমবার কপ্টারে আসবেন না কি সড়ক পথে আসবেন তা এখনাে ঠিক হয়নি। জানা গিয়েছে আবহাওয়ার উপর নির্ভর করবে তিনি কি ভাবে ঝাড়গ্রামে আসবেন। তবে জেলা পুলিশের পক্ষ থেকে জানা গিয়েছে ঝাড়গ্রাম রাজ কলেজ সংলগ্ন হেলি প্যাডটি প্রস্তুত রাখা হয়েছে।

জঙ্গল লাগােয়া সড়ক পথে নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখা হয়েছে জেলা পুলিশের পক্ষ থেকে। এদিন ঝাড়গ্রামের জেলাশাসক জয়সী দাশগুপ্ত, গােপীবল্লভপুরের বিধায়ক খগেন্দ্রনাথ মাহাতাে সহ প্রশাসন ও পুলিশের আধিকারিকেরা ঘােড়াধরা স্টেডিয়ামের অনুষ্ঠান স্থল ব্যবস্থা খতিয়ে দেখেন।