পুরুলিয়ায় নির্বাচনী প্রচারে দুটি সভা, রেলমন্ত্রীর বিরুদ্ধে অভিযােগ মমতার

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Photo: SNS)

নির্বাচনী প্রচারে এসে রেলমন্ত্রীর নাম না করেও তাকে ইঙ্গিত করে মারাত্মক অভিযােগ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রেলের মাধ্যমে দুষ্কৃতীদের নিয়ে আসা হচ্ছে দাবি করে তিনি বলেন এতে যুক্ত রয়েছেন রেলের আধিকারিকরা।

ঝাড়খণ্ড সীমান্ত এখনও খােলা রয়েছে এই দাবি করে তিনি পুরুলিয়া জেলায় নির্বাচনের সময় আক্রমণের আশঙ্কা প্রকাশ করেন এদিন পর পর দুটি জনসভা করেন তিনি। দুর্গাপুর থেকে হেলিকপ্টারে প্রথমে বাঘমুণ্ডি বিধানসভার অন্তর্গত ঝালদায় যান।

সেখানে বক্তব্য রাখার পর আবার আকাশপথেই তিনি পৌঁছে যান বলরামপুরে। দুজায়গাতেই মুখ্যমন্ত্রীর জন্য হেলিপ্যাডে বিশেষ র্যাম্প করা হয়েছিল। কেন্দ্রীয় সরকার এবং বিজেপিকে ব্যাপক আক্রমণ করেন মুখ্যমন্ত্রী। পেট্রল, ডিজেল ও রান্নার গ্যাস থেকে নিত্য প্রয়ােজনীয় জিনিষের মূল্যবৃদ্ধি সব নিয়েই সরব হন তিনি।


একই সাথে নিজের সরকারের ভাল কাজগুলিও তুলে ধরেন তিনি। বিজেপির রাজনীতি জাতপাত নির্ভর এই দাবি করে তিনি বলেন এই দলটি মানুষে মানুষে বিভাজন করে। দলিতদের ঘরে অন্য জায়গা থেকে খাবার নিয়ে খায়। ওরা সবার ছোঁয়া খায় না।

এরপরই দলিতদের প্রসঙ্গ তুলে তিনি বলেন এখনাে পর্যন্ত ৬ টি দলিত কন্যার বিয়ে দিয়েছেন তিনি। নিজে তাদের সঙ্গে থাকেন। পায়ে আঘাত পাবার পর তার সবসময়ের সঙ্গী এক তপশিলি মহিলা।

তা নিয়েও বিজেপিকে আক্রমণ করেন তিনি। রাষ্ট্রায়ত্ত সংস্থাগুলিকে বেসরকারিকরণ করা হচ্ছে দাবি করে তিনি বিজেপিকে দূরে সরিয়ে দেবার আহ্বান জানান।