রেকর্ড মার্জিনের ব্যবধানে ভবানীপুর উপনির্বাচনে জয়ী হলেন মমতা বন্দ্যোপাধ্যায়

ভবানীপুর উপনির্বাচনে জয়ী হলেন মমতা বন্দ্যোপাধ্যায় (Photo:SNS)

নিজের রেকর্ড নিজেই ভেঙে দিয়ে ভবানীপুর উপনির্বাচনে বিপুল ভোটে জয়ী রাজ্যের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল কংগ্রেস প্রার্থী এবং তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। গত মে মাসে বিধানসভা নির্বাচনে তার দল রাজ্যে ক্ষমতায় এলেও মমতা বন্দ্যোপাধ্যায় নিজে নন্দীগ্রাম বিধানসভা আসনে শুভেন্দু অধিকারীর কাছে পরাজিত হন।

যদিও তার দল তৃনমূল কংগ্রেস বিপুল ভোটে রাজ্য বিধানসভা নির্বাচনে জয়লাভ করায় ৫ই মে,২০২১’এ তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেন এবং ৪ নভেম্বর,২০২১ শপথের মেয়াদ শেষ হওয়ার কথা ছিল। তাই তার আগেই নির্বাচন কমিশন উপনির্বাচনের দিন ঘোষণা করে।

সেই মতন নিজের পুরনো কেন্দ্র ভবানীপুরে প্রার্থী হন মমতা বন্দ্যোপাধ্যায়। তার বিপক্ষে ছিলেন বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিবরেওয়াল এবং সিপিএম প্রার্থী শ্রীজীব বিশ্বাস। নির্ধারিত ৩০ সেপ্টেম্বর ভোট হয় ভবানীপুর কেন্দ্রে।


আর আজ অর্থাৎ ৩রা অক্টোবর ভোটের ফল প্রকাশিত হল। নিজের নিকটতম প্রতিদ্বন্দ্বী বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিবরেওয়াল এবং সিপিএম প্রার্থী শ্রীজীব বিশ্বাসকে প্রায় ৫৮ হাজার ৮৩২ ভোটের রেকর্ড মার্জিনের ব্যবধানে হারিয়ে ভবানীপুর উপনির্বাচনে জয়ী হলেন মমতা বন্দ্যোপাধ্যায়।