মালদার কালিয়াচকে সালিশি সভায় চললাে গুলি

প্রতিকি ছবি (Photo: IANS)

সালিশি সভায় চললাে গুলি। আর সেই সভায় গুলিবিদ্ধ মৃত এক আহত এক। গুলিবিদ্ধ একজন মালদা মেডিক্যালে চিকিৎসাধীন । যদিও তার অবস্থা খারাপ থাকায় কলকাতায় স্থানান্তর করা হয়েছে। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার দুপুরে মালদার কালিয়াচক থানার মােজামপুর গ্রাম পঞ্চায়েতের নারায়ণপুর এলাকায়। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

পুলিশ সুত্রে জানা গিয়েছে, মৃতের নাম নাওয়াজ শরিফ চৌধুরী ( ২৯ )। গুলিবিদ্ধর নাম সালাম চৌধুরী। কাকা এবং ভাইপাের মধ্যেই পারিবারিক পুরনাে ব্বিাদের এই গুলি চালানাের ঘটনাটি ঘটেছে বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে।

পুরনাে একটি পারিবারিক গােলমালকে কেন্দ্র করে কাকা ও ভাইপাের মধ্যেই এই গুলি চালানাের ঘটনাটি ঘটে। উভয়পক্ষের গুলিতে একে অপরের গুলিবিদ্ধ হয়। তাতে মৃত্যু হয়েছে ভাইপাের। জখম হয়েছেন কাকা। মৃতের মাথায় গুলি লেগেছে। জখম সালাম চৌধুরীর কোমরের ডান দিকে গুলি লেগেছে। তার চিকিৎসা চলছে মালদা মেডিক্যাল কলেজে। যদিও এই ঘটনাটি নিয়ে প্রকাশ্যে কেউ মুখ খুলতে চান নি।


প্রাথমিক তদন্তে পুলিশের একটি সূত্র থেকে জানা গিয়েছে, পারিবারিক জমির দখলদারি নিয়ে দীর্ঘ কয়েক বছর ধরেই গােলমাল চলে আসছে কাকা ও ভাইপাের পরিবারের মধ্যে মৃত নওয়াজ শরিফ চৌধুরীর বাবা দশ বছর আগে একইভাবে সালিশি সভা চলাকালীন গুলিবিদ্ধ হয়ে খুন হয়েছিলেন। আর এদিন এই ব্রিাদের মধ্যেই খুন হলেন ছেলে নওয়াজ শরীফ চৌধুরী।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, সম্পত্তির দখলকে ঘিরে এদিন নারায়ণপুর এলাকায় কাকা ও ভাইপাের দুই গােষ্ঠীর সালিশি সভা বসেছিল। উভয়পক্ষের মধ্যে হঠাৎ করে গােলমাল বাঁধে। আর সেখানে দুই গোষ্ঠী একে অপরকে লক্ষ্য করে এলােপাতাড়ি গুলি চালায়। তাতেই মাথায় গুলি লেগে ঘটনাস্থলেই মৃত্যু হ্যা নওয়াজ শরিফ চৌধুরী। অন্যদিকে মৃতের দলবদলের গুলিতে জখম হয়েছে কাকা সালাম চৌধুরী।