সময় চেয়ে চিঠি অভিষেকের

তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Photo: SNS)

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে দেখা করবেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক তথা অভিষেক সাংসদ বন্দ্যোপাধ্যায়। নাগাল্যান্ড ইস্যুতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে স্মারকলিপি দেবেন তিনি। শাহের সময় চেয়ে মঙ্গলবারই চিঠি দিচ্ছে তৃণমূল। তৃণমূলের পক্ষ থেকে ইতিমধ্যেই শাহের কাছে সময় চাওয়া হয়েছে।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করে আফস্পা প্রত্যাহার করার দাবি সম্বলিত স্মারকলিপিও জমা দেবেন তারা। এদিন দিল্লিতে সাংসদদের সঙ্গে বৈঠক সারলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেখানেই এই নির্দেশ দেন তিনি। পরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গেও দেখা করবে তৃণমূলের প্রতিনিধি দল।

সেখানে বিএসএফের ক্ষমতা বৃদ্ধি এবং রাজ্যের বকেয়া পাওনাও তুলে ধরবেন। তৃতীয়বার বাংলার ক্ষমতায় ফেরার সর্বভারতীয়ক্তরে সংগঠন বৃদ্ধি করছে তৃণমূল। তার পর থেকেই কংগ্রেসের সঙ্গে ক্রমশ দুরত্ব বাড়ছে ঘাসফুল শিবিরের। বারবার একাধিক ইস্যুতে কংগ্রেসের বিরুদ্ধে সরব হয়েছে তৃণমূল।


এমনকী, দলীয় মুখপত্র ‘জাগো বাংলা’তেও রাহুল গান্ধীরও সমালোচনা করা হয়েছে। মুম্বই সফরে গিয়ে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় দাবি করেছিলেন, ‘এখন ইউপিএ বলে কিছু নেই।’ সংসদীয় অধিবেশনে সেই দুরত্ব চোখে পড়েছে।