রক্ষাকবচ নিয়ে সিবিআই দফতরে হাজির লালা

সিবিআই-র সদর দপ্তর (Photo: IANS)

দেশের সর্বোচ্চ আদালতের রক্ষাকবচ নিয়ে এবার সিবিআইয়ের সামনে হাজির হলেন অনুপ মাঝি ওরফে লালা । এদিন লালাকে খুঁজে পাচ্ছিল না সিবিআই। তার সম্পত্তি বাজেয়াপ্ত করার প্রক্রিয়া শুরু করে সিবিআই। তার নামে এমনকি রেড কর্নার নােটিশ জারি করেছিল সিবিআই।

এই পরিস্থিতিতেই আদালতের রক্ষাকবচ নিয় নিজাম প্যালেসের সিবিআই দফতরে মঙ্গলবার বেলা ১১ টা নাগাদ পৌছান অনুপ মাঝি ওরফে লালা। জানা গিয়েছে যে সময় লালা পলাতক অবস্থাতে ছিলেন, তখন তিনি গােপনে সুপ্রিম কোর্টে আবেদন জানান। তার আর্জিতে সুপ্রিম কোর্ট জানিয়েছে, ৬ এপ্রিল পর্যন্ত লালার বিরুদ্ধে কোনও চুড়ান্ত পদক্ষেপ করতে পারবে না তদন্তকারী সংস্থা। আর সেই রক্ষাকবচকে সামনে রেখেই এদিন সিবিআই দফতরে হাজিরা দিলেন লালা।

এখন পর্যন্ত কয়লা পাচার কান্ডের অন্যতম অভিযুক্ত যুব তৃণমূল নেতা বিনয় মিশ্রকে খুঁজে পায়নি। সিবিআই। তাঁর বাড়ি ও অফিস সিল দেওয়া হয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার তরফে। তাছাড়া বিনয়ের ভাই বিকাশ মিশ্রকে গ্রেফতার করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি।


এমনকি এই তদন্তে যুব তৃণমূল সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা নারুলা, শ্যালিকা মেনকা গম্ভিরকে বাড়িতে গিয়ে জেরা করেছে সিবিআই অফিসারেরা। জেরার সম্মুখীন হতে হয়েছে মেনকার স্বামী ও শ্বশুরকে। ইতিমধ্যেই আবার লালার একটি খাতা উদ্ধারের কথা শােনা গিয়েছে। এর মধ্যে লালাকে জেরা করে তদন্তকারীরা এই বিষয়ে পরবর্তীকালে কী পদক্ষেপ নেয় সেটাই এখন দেখার বিষয়। এমনকি শােনা যাচ্ছে, লালা রাজসাক্ষীও হতে পারেন।