অত্যাধিক রােগী ভিড়ে সংক্রমণ বাড়ছে সাগর দত্ত হাসপাতালে

প্রতীকী ছবি (File Photo: IANS)

সারা দেশে মারুণ ভাল্লাস করােনার সংক্রমণের বিচারে বাংলা তৃতীয় স্থানে। তার উপর উত্তর ২৪ পরগণার সাগর দত্ত হাসপাতালে কোভিড রােগীরা কুকুর-বিড়ালের মত হাসপাতালে রয়েছেন।

রােগীদের পরিবারগুলির বিশ্বাস অন্য হাসপাতালের থেকে এখানে চিকিৎসা পেলে বাচবে তাদের নিকটজন। আর এই আত্মবিশ্বাস এসেছে করােনার প্রথম ঢেউয়ে করােনা চিকিৎসায় সাগর দত্ত হাসপাতালে ভালাে চিকিৎসার জন্য। আর এতেই অত্যাধিক কোভিড রোগীদের ভিড় বাড়ছে এই হাসপাতালে। আর তাতেই করােনা সংক্রমণের তীব্রতা বাড়ছে বহুগুণ। 

এই হাসপাতালের চিকিৎসক, স্বাস্থ্যকর্মী সর্বমােট ৯৩ জনের করােনা পজিটিভ এসেছে। এমনকি খােদ হাসপাতাল সুপার সুজয় মিস্ত্রীর করোনা পজিটিভ রিপাের্ট এসেছে। আরও অনেক চিকিৎসকের করােনা উপসর্গ দেখা গেছে। 


২৮০ বেড বিশিষ্ট এই হাসপাতালে রাজ্য সরকার ১০ টি বেড়ে অক্সিজেন পার্লার সিস্টেম চালু করেছে। পাশাপাশি ৫০ টি বেডে হাই ডিপেনডেন্ট সিস্টেম রেখেছে। উত্তর ২৪ পরগণা জেলায় প্রতিদিন গড়ে ৪ হাজারের কাছাকাছি করােনা সংক্রমণের শিকার হচ্ছেন, যা কলকাতার থেকেও বেশি। 

উত্তর ২৪ পরগণা জেলায় অন্যান্য হাসপাতালে করােনা চিকিৎসা হলেও সাগর দত্ত হাসপাতালে মানবিক ভূমিকায় এই ভীড় বাড়ছে। সেখানে অসহায়তা রয়েছে যেমন, ঠিক তেমনি আছে রােগীদের সুচিকিৎসার পাওয়ার বিশ্বাস।