বেআইনি মদের কারবারি গ্রেফতার শান্তিনিকেতনে

প্রতিকি ছবি (Photo: iStock)

করোনা আবহের মধ্যেই জেলা বীরভূমে শান্তিপূর্ণভাবেই সম্পন্ন হল এবারের দুর্গাপুজো। এই করােনা মহামারি অতিক্রম করে আগামী বছর যথানিয়মে মাতৃ আরাধনা হবে, এই বিশ্বাস নিয়েই মা’কে বিদায় জানিয়েছেন সকলে।

তবে দশমীর রাতে প্রতিমা বিসর্জনকে কেন্দ্র করে চরম অশান্তি বাধে নলহাটিতে। বেশকিছু ব্যক্তি করােনা আবহে প্রতিমা বিসর্জনের সময় স্বাস্থ্যবিধি না মেনে বিরাট শােভাযাত্রা সহকারে প্রতিমা বিসর্জন দিতে গেলে পুলিশ তাদের বাধা দেয়। এ নিয়ে পুলিশের সঙ্গে তাদের বাকবিতণ্ডাও বেধে যায়। পরে পুজো উদ্যোক্তারা নলহাটি থানার সামনে প্রতিমা নামিয়ে দিয়ে বিক্ষোভ শুরু করলে অশান্তি চরমে ওঠে। পরে পুলিশ লাঠিচার্জ বিক্ষোভকারীদের হঠিয়ে দিয়ে নিজেদের উদ্যোগে প্রতিমা বিসর্জনের ব্যবস্থা করে।

পুজোর বোলপুর শান্তিনিকেতন এলাকায় চোলাই মদের চাহিদা মাত্রাতিরিক্ত ভাবে বেড়ে যায়। এখানে চোলাই মদের জোগান আসে পার্শ্ববর্তী নানুর থানার মােহনপুর, বােলপুরের লায়েকবাজার, সিয়ান, রজতপুর শান্তিনিকেতনের আদিত্যপুর, বােনডাঙ্গা এলাকা থেকে। বিসর্জনের রাত বােলপুর-শান্তিনিকেতন এলাকায় এইসব চোরাপথে চোলাই মদ আমদানির খবর পেয়ে আগে থেকেই সতর্ক হন শান্তিনিকেতন থানার এএসআই তারকনাথ সেনগুপ্ত। তিনি বোনডাঙার শান্তি যাদব নামে এক চোলাই মদের কারবাহিকে আটক করে তার কাছ থেকে উদ্ধার করেছেন কুড়ি লিটার চোলাই মদ। এই ব্যক্তির মাধ্যমেই বিভিন্ন জায়গায় চোলাই মদ সরবরাহ করা হত বলে মনে করা হচ্ছে।