কৃষি আইন প্রত্যাহার না হলে আন্দোলনের হুমকি মমতার

কৃষকবিরােধী আইন প্রত্যাহার না করলে দেশব্যাপী আন্দোলন করব। বৃহস্পতিবার ফেসবুক পােস্টে এমনই হুঁশিয়ারি দিলেন তৃণমূল সুপ্রিমাে মমতা বন্দ্যোপাধ্যায়। 

Written by SNS Kolkata | December 4, 2020 11:27 am

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। (File Photo: Kuntal Chakrabarty/IANS)

কৃষকবিরােধী আইন প্রত্যাহার না করলে দেশব্যাপী আন্দোলন করব। বৃহস্পতিবার ফেসবুক পােস্টে এমনই হুঁশিয়ারি দিলেন তৃণমূল সুপ্রিমাে মমতা বন্দ্যোপাধ্যায়। 

বিধানসভা নির্বাচনের আগেই জাতীয় ইস্যু নিয়ে কেন্দ্রবিরােধী আন্দোলনে ঝাঁপিয়ে পড়ার ডাক দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার ফেসবুক পােস্টে তিনি লিখেছেন, কৃষকদের নিয়ে আমি খুবই উদ্বিগ্ন। প্রথম থেকেই আমরা কৃষকবিরােধী বিলগুলির বিরােধিতা করে আসছি। তিনটি কৃষক বিরােধী বিল প্রত্যাহার করুক কেন্দ্র। যদি তা না করে, তাহলে আমরা রাজ্য ও দেশজুড়ে আন্দোলনের পথে নামব। 

এই হুঁশিয়ারির পরে মমতা লিখেছেন, শুক্রবার সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের বৈঠক ডাকা হয়েছে। কীভাবে জিনিসপত্রের দাম বাড়ছে, তা নিয়ে আলােচনা করা হবে। জনবিরােধী আইন প্রত্যাহার করার দাবি তােলা হবে। ফেসবুক পােস্টে কেন্দ্রকে নিশানা করে তৃণমূলনেত্রী লিখেছেন, কেন্দ্রীয় সরকার সবকিছু বিক্রি করে দিচ্ছে। রেল, এয়ার ইন্ডিয়া, কয়লা, বিএসএনএল, ব্যাঙ্ক, প্রতিরক্ষা ইত্যাদি জাতীয় সম্পত্তি ওরা বিক্রি করতে পারে। 

মমতা এদিন হুংকার দিয়ে বলেন, আমাদের দেশের কোষাগারকে বিজেপির ব্যক্তিগত সম্পত্তিতে পরিণত হতে দেব না। 

উল্লেখ্য, তিন কৃষি আইন নিয়ে কৃষকদের বিক্ষোভে দিল্লির সীমানা এলাকা উত্তপ্ত। কৃষকদের সঙ্গে কেন্দ্রের চতুর্থবারের বৈঠকও ফলপ্রসু হয়নি। এই পরিস্থিতিতে কৃষকদের ইস্যুতে মমতা বন্দ্যোপাধ্যায় যেভাবে সােচ্চার হলেন, তা যথেষ্ট তাৎপর্যপূর্ণ।