আগামী ২০ বছর কোনও প্রশাসনিক পদ নয়, দলের কাজই করব: অভিষেক

‘আগামী ২০ বছর কোনও প্রশাসনিক পদ নয়, দলের কাজই করব না’ বললেন সাংসদ তথা তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের অভিষেক বন্দ্যোপাধ্যায়।

Written by SNS Kolkata | June 8, 2021 5:38 pm

অভিষেক বন্দ্যোপাধ্যায় (Photo: Twitter @abhishekaitc)

‘আগামী ২০ বছর কোনও প্রশাসনিক পদ নয়, দলের কাজই করব না’ বললেন সাংসদ তথা তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের অভিষেক বন্দ্যোপাধ্যায়। নতুন এবং গুরুত্বপূর্ণ দায়িত্ব পাওয়ার পর তৃণমূল ভবনে প্রথম সাংবাদিক সম্মেলনে তিনি বললেন, যে দায়িত্ব পেয়েছি, তাতে আগামী দিনে দলের বিস্তারে আরও কাজ করব। দলকে সর্বোচ্চ স্তরে নিয়ে যাব। লিখে রাখুন, আগামী কুড়ি বছর রাজ্য প্রশাসনের কোনও পদ আমি নেব না। 

নতুন পদে বসার পরও তাঁকে পরিবারতন্ত্র নিয়ে খোঁচা শুনতে হয়েছে। সােমবার সাংবাদিক বৈঠকে বসে এর জবাব দিয়ে অভিষেক নাম না করে সােজা আঙুল তুললেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং তাঁর ছেয়ে জয় শাহর দিকে। তাঁর কথায়, আমি তাে আগেই বলেছি, এক পরিবার এক প্রতিনিধির পক্ষে সংসদে বিল আনুক কেন্দ্র। আমিই প্রথম যে নিজের পদ ছাড়বাে। সেটা তাে হচ্ছে না। স্বরাষ্ট্রমন্ত্রীর ছেলে তাে বিসিসিআইয়ের মাথায় বসে। তাহলে কীভাবে তাঁরা আমার দিকে আঙুল তােলেন? 

একুশের বিধানসভা ভােটের আগে যখন বিজেপির কেন্দ্রীয় নেতারা বারবার অভিষেককে ‘ভাইপাে’ খোঁচায় বিদ্ধ করছিলেন, সেসময় মুখ খুলে প্রতিবাদ জানিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। জানিয়েছিলেন, দলে মনােনীত কোনও পদ নয়, অভিষেক নিজেই চেয়েছিলেন, সংসদীয় রাজনীতি অর্থাৎ ভােটে লড়াই করে তিনি রাজনীতির গভীরে ডুব দিতে চান। তাই তাঁকে লােকসভা ভােটে লড়াইয়ের জন্য এগিয়ে দেন মমতা। 

এখন অভিষেক ডায়মন্ড হারবারের দু’বারের সাংসদ। ফলে দিল্লি খানিক চেনাশােনা হয়েছে। এবার দলেও সর্বভারতীয় স্তরে এলেন। অর্থাৎ অভিষেকের লক্ষ্য সে অর্থে ভারত বিজয়, রাজ্যের তৃণমূল সরকারের কোনও পদে থাকা নয়। তরুণের স্বপ্ন এখন দেশব্যাপী তৃণমূলের বিস্তার।