মানুষের কথা বলবই, যদি জেলে নিয়ে যায় যাক : অভিষেক

অভিষেক বন্দ্যোপাধ্যায় (File Photo: IANS)

রান্নার গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে মঙ্গলবার যুব তৃণমুল সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে গােলপার্কে থেকে হাজরা পর্যন্ত মিছিল করল তৃণমূল। গ্যাস সিলিন্ডারের প্রতীকী নিয়ে মিছিলে হাঁটটে দেখা যায় তৃণমূল নেতা কর্মী সমর্থকদের।

হাজরা মােড় পর্যন্ত মিছিল শেষে একটি সভা করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, মানুষের কথা বললে যদি আমায় জেলে নিয়ে যায় তবে যাক, কিন্তু মানুষের কথা বলবই। নরেন্দ্র মােদি ক্ষমতায় আসার ৪৮ ঘন্টার মধ্যে রান্নার গ্যাস, পেট্রোল, ডিজেলের মূল্য বৃদ্ধি পাচ্ছে।

বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘােষ বলছেন ধীরে ধীরে ভর্তুকি তুলে নেওয়া হবে। এখন এদের আসল চেহারা মানুষের কাছে স্পষ্ট হচ্ছে। আচ্ছে দিন আর ধর্মের নামে ভােট চেয়েছিলেন তারা। কয়েকটি মুষ্টিমেয় আসন পেয়ে বাংলাকে অশান্ত করার চেষ্টায় নেমেছেন। ধর্মের সাহারা নিয়ে বাংলায় আগুন জ্বালাতে চায় তারা। এ ঘটনাকে ধিক্কার জানাই।


দলীয় কর্মীদের উদ্দেশ্যে অভিষেক বলেন, মানুষের পাশে থাকতে হবে। যে সমস্ত দলীয় কার্যালয়গুলি বিজেপি দখল করেছে তার সবকটি পুনর্দখল করবে তৃণমূল। সে কাজের জন্য দলীয় কর্মীদের প্রস্তুত থাকার ডাকও দেন তিনি।

অভিষেক আরও বলেন, লােকসভা নির্বাচনে তৃণমূলের ভােট বেড়েছে পাঁচ শতাংশ। তারপরও একদল মানুষ তৃণমূল গেল গেল রব তুলছেন। মনে রাখতে হবে আমাদের সরকার সিআরপিএফ দিয়ে নির্বাচিত হয়ে আসেনি।

কর্মীদের মনােবল ফেরাতে অভিষেক এদিন বলেন, ২০০৪ সালে তৃণমূলের একজন সাংসদ ছিল। সেখান থেকে দল এখানে পৌঁছেছে। ইভিএম-এ কারচুপি আমরা ধরে ফেলেছি। আমরা ব্যালট ফেরত চাই। জনসংযােগ বৃদ্ধি করতে কর্মীদের ময়দানে নামবার ডাক দেন। ৬ জুন ওয়ার্ড ভিত্তিক মিছিল করার নির্দেশ দেন তিনি।

অন্যদিকে কলকাতা উত্তর লােকসভার তৃণমূল সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বেও মৌলালি থেকে একটি মিছিল হয়। সেখানে উপস্থিত ছিলেন মন্ত্রী শশী পাঁজা সহ তৃণমূলের প্রথম সারির নেতৃত্ব।