মানুষকে সচেতন করতে বেরোবই, আমার করোনা হলেও হোক : মুখ্যমন্ত্রী

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যা। (Photo: IANS)

পথে নেমে বৃহস্পতিবারও রাজ্যবাসীকে লকডাউন মানার জন্য আবেদন জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই নিয়ে টানা তিনদিন তিনি পথে নেমে মানুষকে সচেতন করার প্রয়াস চালিয়ে যান।

মুখ্যমন্ত্রীর এই উদ্যোগের প্রশংসা করেছে রাজ্যবাসী। সামনে থেকে করোনা মোকাবিলায় নেতৃত্ব দিচ্ছেন তিনি। শুধু নির্দেশ দিয়েই নিজের দায়িত্ব সারেননি মুখ্যমন্ত্রী। বরং অভিভাবকের ভূমিকায় দেখা যাচ্ছে মুখ্যমন্ত্রীকে। কখনও বাজারে, কখনও হাসপাতালের হালহকিকত দেখতে, কখনও বা গণ্ডী কেটে সামাজিক দূরত্বের পাঠ দেওয়ার চেষ্টা করছেন তিনি। মাস্ক বিলিও করছেন।

এদিন মৌলালি এবং বেহালা এলাকায় হাজির হন মুখ্যমন্ত্রী। লকডাউন চলছে, সেকারণে রাস্তায় না নেমে গাড়িতে বসেই মাইকের মাধ্যমে প্রচার করে জনগণকে সচেতন করেন তিনি। সাধারণ মানুষের দুর্ভোগের জন্য তিনি তাদের কাছ থেকে ক্ষমা চেয়ে নেন।


এরপর বলেন, আপনাদের অসুবিধার জন্য আমি ক্ষমাপ্রার্থী। কিন্তু করোনা’কে হারাতে সবাইকে ঘরে থাকতেই হবে। শান্ত থাকুন, সামাজিক দূরত্ব মেনে চলুন। ভয় পাবেন না। ভয় পাওয়ারও কিছু নেই। পুলিশকে জানান। ওদের সাহায্য নিয়ে হাসপাতালে যান।

এখানেই থেমে না থেকে মুখ্যমন্ত্রী আরও বলেন, মানুষকে সচেতন করতে রাস্তায় বের হচ্ছি। তাতে যদি আমার করোনা হয় হোক। তাঁর এই রাস্তায় বের হওয়াকে বারবার কটাক্ষ করেছে বিরোধীরা। কিন্তু মুখ্যমন্ত্রী চলছেন নিজস্ব ছন্দে। মানুষের পাশে থাকার চেষ্টা করছেন। আগামী দিনেও তিনি যে এই কাজ চালিয়ে যাবেন তা বার্তার মধ্যে স্পষ্ট।