স্বাচ্ছন্দেই আছি: সৌমেন

ড. সৌমেন মহাপাত্র। (Photo: Twitter | @mic_soumen)

দমবন্ধ অবস্থায় নেই। স্বাচ্ছন্দেই মন্ত্রিসভার কাজ করছি। মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি নির্দেশিত পথেই আমজনতার উন্নয়নে কাজ করে যাচ্ছি। তৃণমূল কংগ্রেসের প্রতিষ্ঠা দিবসের প্রাকলগ্নে এমনই মন্তব্য করলেন রাজ্য মন্ত্রিসভার অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য ড. সৌমেন মহাপাত্র। যদিও এই নিয়ে কোনও বিতর্ক হােক, তিনি তা চাইছেন না।

তৃণমূল ছেড়ে বিজেপিতে যােগ দেওয়ার পর রাজ্যের প্রভাবশালী নেতা শুভেন্দু অধিকারী মন্তব্য করেছিলেন, দেড় জনে সরকার চালায়। আমি সেখানে ল্যাম্পপােস্ট ছিলাম। তৃণমূল কংগ্রেসে একুশ বছর থাটা আমার কাছে লজ্জার। তৃণমূল এখন একটি কোম্পানিতে পরিণত হয়েছে।

বিভিন্ন জনসভায় শুভেন্দুর এই মন্তব্যে এবার পাল্টা এল তৃণমূল শিবির থেকে। সেই সঙ্গে গ্রাম, জেলার সঙ্গে শহর কলকাতা, বিশেষত দক্ষিণ কলকাতার যে মর্যাদার লড়াইয়ের কথা শুভেন্দু উসকে দিয়েছেন তা নিয়ে মন্তব্য এসেছে সৌমেন মহাপাত্রের কাছ থেকে। মর্যাদা নিয়েই সবাই রাজনীতি করছেন। এক হয়ে সবাই তৃণমূল করছে। ফলে আঞ্চলিকতার এখানে কোনও প্রশ্ন নেই। 


এদিকে, মেদিনীপুর-খড়গপুর উন্নয়ন পর্ষদের চেয়ারম্যান কে হবেন তা নিয়ে দলের অন্দরে রীতিমত প্রতিযােগিতা শুরু হয়েছে। অজিত মাইতির পাল্লা ভারি থাকলেও তিনি দলীয় রাজনীতিতেই ব্যস্ত থাকতে চান। কেশপুরের বিধায়ক শিউলি সাহার নাম নিয়েও আলােচনা শুরু হয়েছে। এখন দেখার এই পদে কার অভিষেক ঘটে। 

অন্যদিকে, শুভেন্দুর ছেড়ে যাওয়া পদে হলদিয়া উন্নয়ন পর্ষদের চেয়ারম্যানের দায়িত্ব দেওয়া হয়েছে। পূর্ব মেদিনীপুরের জেলা শাসক বিভু গােয়েলকে। সেই পদেও পরিবর্তনের সম্ভাবনা। ভগবানপুরের বিধায়ক অর্ধেন্দু মাইতি এইচডিএ-এর চেয়ারম্যান হতে পারেন বলে জানা যাচ্ছে।